রংপুরে ‘ভুয়া ম্যাজিস্ট্রেট’ পরিচয়ে এক নারীকে গ্রেপ্তার

রংপুরে প্রতারণার অভিযোগে ‘ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচয়ে’ এক নারীকে গ্রেপ্তার করেছে পিবিআই।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2021, 11:40 AM
Updated : 5 August 2021, 11:40 AM

বৃহস্পতিবার দুপুরে পিবিআই কার্যালয়ে সংবাদ সম্মেলন করে পুলিশ সুপার এবিএম জাকির হোসেন দিনাজপুর থেকে ভুয়া ম্যাজিস্ট্রেটকে গ্রেপ্তারের কথা জানান।

গ্রেপ্তার তাসনিম সরকার ওরফে অনামিকার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

ঘটনার বিবরণে জাকির বলেন, গত ২ অগাস্ট রংপুর নগরীর সিও বাজারের বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন রংপুর কারাগারের সাবেক সার্জেন্ট ইন্সট্রাক্টর আনজু মিয়া (৫১)।

এ ঘটনায় আনজু মিয়ার স্ত্রী রংপুর মেট্রোপলিটন থানায় সাধারণ ডায়েরি করেন। পরদিন পিবিআইয়ের এক টিম নিখোঁজ আনজু মিয়াকে রংপুর নগরীর ডিসির মোড়ে অবস্থিত সুস্থ জীবন মাদক নিরাময় কেন্দ্র থেকে উদ্ধার করে।

জিজ্ঞাসাবাদে আনজু জানান, গত ৬ মাস আগে বিমানে ভ্রমণের সময় অনামিকার সাথে পরিচয় হয় আনজুর। এ সময় ব্যক্তিগত ফোন নম্বর আদান-প্রদান হয়।

গত ২ অগাস্ট সকালে অনামিকা ফোনে আনজুকে জিলা স্কুলের গেটে ডেকে পাঠান। সেখানে একটি নোহা গাড়িতে বসে থাকা অনামিকাকে দেখে আনজু এগিয়ে গেলে ২-৩ জন অপরিচিত ব্যক্তি তাকে ঘিরে ফেলে এবং জোরপূর্বক পার্শ্ববর্তী সুস্থ জীবন মাদক নিরাময় কেন্দ্রে নিয়ে যায়।

এরপর আনজুর দেহ তল্লাশি করে নগদ ৪৪ হাজার ২৫০ টাকা এবং হাতঘড়ি, সোনার আংটি, ড্রাইভিং লাইসেন্স ছিনিয়ে নেয় তারা।

এ বিষয়ে আনজু জানতে চাইলে আটককারীরা ‘অনামিকার অনুরোধে’ মাদকাসক্তের চিকিৎসার জন্য নিরাময় কেন্দ্রে আনা হয়েছে বলে জানান। এরপর জব্দকৃত টাকা ও স্বর্ণের জিনিসপত্র অনামিকা নিয়ে সটকে পড়েন অনামিকা।

এরই মধ্যে নিরাময় কেন্দ্র থেকে আনজুর ডোপ টেস্টও করা হয়। এদিকে আনজুর নিখোঁজের বিষয়টি পিবিআইয়ের নজরে আসলে ৩ অগাস্ট তথ্য প্রযুক্তির ব্যবহার করে তাকে উদ্ধার করা হয়।

এরপর পিবিআইয়ের সদস্যরা দিনাজপুর থেকে আনিকা তাসনিম ওরফে অনামিকাকে গ্রেপ্তার করেন।

পিবিআইয়ের পুলিশ সুপার এবিএম জাকির হোসেন বলেন, কথিত নারী ম্যাজিস্ট্রেট পরিচয় দেওয়া প্রতারক অনামিকা সরকার ও অন্যান্য সদস্যরা ছদ্মবেশে নিত্য নতুন প্রতারণা করে মানুষকে ঠকিয়ে থাকে। এদের নামে বিভিন্ন থানায় মামলাও রয়েছে।

এ মামলা তদন্তধীন রয়েছেএবং গ্রেপ্তার অনামিকাকে আদালতের কাগারে পাঠানো হয়েছে।