কোভিডে রাজশাহীতে ৬ মৃত্যু, দিনাজপুরে আরও ৪

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত আরও ছয়জনের মৃত্যু হয়েছে; একই সময় দিনাজপুরে মারা গেছে চারজন।

দিনাজপুর প্রতিনিধিরাজশাহী ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2021, 08:24 AM
Updated : 5 August 2021, 08:24 AM

বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় তারা মারা যায় বলে স্বাস্থ্য কর্মকর্তারা জানান।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, কোভিডে ছয়জন ছাড়াও তাদের হাসপাতালে কোভিডের উপসর্গ নিয়ে মারা গেছে আরও আটজন। এছাড়া কোভিড-পরবর্তী স্বাস্থ্য জটিলতা নিয়ে মারা গেছে আরও তিনজন।

শামীম ইয়াজদানী জানন, গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছে ৩৯ জন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৩৬ জন। বৃহস্পতিবার সকাল ৬টায় কোভিড ইউনিটে ৫১৩ বেডের বিপরীতে রোগী ছিল ৩৯১ জন। তাদের মধ্যে আইসিইউতে ছিল ২০ জন। চিকিৎসাধীন রোগীদের মধ্যে ১৮৮ জনের পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে আছে ১২৬ জন। এছাড়া কোভিড-পরবর্তী স্বাস্থ্য জটিলতা নিয়ে আছে ৭৭ জন।

হাসপাতাল পরিচালক জানান, বুধবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ১৯৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছিল ২৩ দশমিক ৮৩ শতাংশ। এর আগের দিন মঙ্গলবার ছিল ২৪ দশমিক ৯৩ শতাংশ, সোমবার ২৭ দশমিক ৭৪ শতাংশ, রোববার ২৭ দশমিক ১৭ শতাংশ, শনিবার ৩২ দশমিক ৭১ শতাংশ, শুক্রবার ২৪ দশমিক ৩২ শতাংশ, গত বৃহস্পতিবার ২২ দশমিক ৮৮ শতাংশ।

এদিকে একই সময়ে দিনাজপুরে কোভিডে চারজন আর উপসর্গ নিয়ে তিনজন মারা গেছে বলে জেলার সিভিল সার্জন আব্দুল কুদ্দুছ জানিয়েছেন।

তিনি বলেন, চলতি মাসে পজিটিভে ১৩ জন এবং উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। জুলাই মাসে পজিটিভ নিয়ে মারা গেছে ৭১ জন।

বৃহস্পতিবার সকালে জেলায় পজিটিভ ও উপসর্গ নিয়ে মোট ২০৫ জন চিকিৎসাধীন ছিল জানিয়ে সিভিল সার্জন বলেন, তাদের মধ্যে পজিটিভ ১০২ জন এবং অন্যরা ছিল উপসর্গ নিয়ে।