কক্সবাজারে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা নিহত হয়েছেন; যার বিরুদ্ধে ডাকাতির মামলা রয়েছে বলে র‌্যাবের ভাষ্য।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2021, 05:53 AM
Updated : 5 August 2021, 06:04 AM

বৃহস্পতিবার ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের শরণার্থী শিবির সংলগ্ন দমদমিয়া পাহাড়ি এলাকায় গোলাগুলির এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন র‌্যাব ১৫-এ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ।

নিহত নূরুল আলম নুরু (৪০) ওই এলাকার একটি ডাকাত বাহিনীর প্রধান বলে র‌্যাবের ভাষ্য।

উইং কমান্ডার আজিম আহমেদ বলেন, “অস্ত্রধারীরা ডাকাতি ও অপহরণের উদ্দ্যেশে জড়ো হয়েছে বলে খবর পেয়ে র‌্যাব অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছালে তারা র‌্যাব সদস্যদের লক্ষ করে গুলি ছুড়তে থাকে। র‌্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে।

“একপর্যায়ে তারা পিছু হটলে ঘটনাস্থলে নূরুকে গুলিবিদ্ধ অবস্থায় পায় র‌্যাব। তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। অভিযানে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন।”

তিনি বলেন, ”নূরু একজন চিহ্নিত ডাকাত। নূরু নিজের নামে ডাকাত বাহিনী গড়ে তুলে বিভিন্ন এলাকায় ডাকাতি, অপহরণ, চাঁদাবাজি, খুন ও মাদক কারবারসহ নানা অপরাধ করত। এসব অভিযোগে টেকনাফ থানায় তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।”

ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি ম্যাগাজিন, তিনটি লম্বা বন্দুক ও চারটি গুলি করা হয়েছে বলে জানান উইং কমান্ডার আজিম আহমেদ। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।