কক্সবাজারে হামলায় তিন বিজিবি সদস্য আহত

কক্সবাজারে ‘সংঘবদ্ধ মাদক কারবারিদের’ হামলায় বিজিবির তিন সদস্য আহত হয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2021, 01:43 PM
Updated : 4 August 2021, 01:43 PM

বুধবার সকালে রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের ধেছুয়াপালং এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন বিজিবির রামু ৩০ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ইব্রাহিম ফারুক।

আহত বিজিবির সদস্যরা হলেন, নায়েক সুবেদার মাহমুদুল হক, সুবেদার সোহেল রানা এবং সৈনিক শহীদুল ইসলাম। তারা সবাই রামুস্থ বিজিবির ৩০ ব্যাটালিয়ানে কর্মরত। এদের মধ্যে দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় এবং মাথায় গুরুতর আহত হয়ে মাহমুদুল হক কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় বিজিবি বাদী হয়ে রামু থানায় মামলা দায়ের করেছে।

ইব্রাহিম ফারুক জানান, কক্সবাজার-টেকনাফ সড়কের বিজিবির মরিচ্যা চেকপোস্টের সদস্যরা মাদক ও চোরচালানের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়ে দায়িত্ব পালন করছে।

এরই ধারাবাহিকতায় বুধবার সকালে রামুর খুনিয়াপালং ইউনিয়নের ধেছুয়াপালং এলাকায় বিজিবি একটি দল অভিযান চালায়। এ সময় সংঘবদ্ধ মাদক কারবারিরা বিজিবির সদস্যদের উপর এ হামলা চালায়।

তিনি জানান, গত ৫ মে রামুর খুনিয়াপালং ইউনিয়নের ধেছুয়াপালং এলাকায় বিজিবি অভিযান চালিয়ে ৬ হাজার ইয়াবাসহ নুর মোহাম্মদ নামের একজনকে এবং একই এলাকার কফিল উদ্দিন নামের আরেকজনকে ৩২০টি ইয়াবাসহ আটক করে।

বুধবার সকালে ওই এলাকায় অভিযানে গেলে ইয়াবাসহ আটক ওই দুই ব্যক্তির সহযোগী ও স্বজনরা সংঘবদ্ধ হয়ে লাঠিসোটা ও ইট-পাটকেল নিক্ষেপ করে হামলা চালায় বলেন তিনি।

এ ঘটনায় বুধবার বিকালে বিজিবি বাদী হয়ে ৩০ জনকে আসামি করে রামু থানায় মামলা করেছে বলে জানান লে. কর্নেল ইব্রাহিম ফারুক।