গোপালগঞ্জে বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষায় কমিটি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে প্রশাসন।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2021, 11:19 AM
Updated : 4 August 2021, 11:19 AM

বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আবদুর রউফ স্বাক্ষরিত এক অফিস আদেশে জানানো হয়েছে, এ বিষয়ে নীতিমালা তৈরির জন্য ১১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

অফিস আদেশে বলা হয়েছে, অনলাইনে পরীক্ষা গ্রহণের বিষয়ে গত ৩ অগাস্ট বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় সভাপতিদের সাথে উপাচার্যের ভার্চুয়াল সভা হয়। সেখানে অনলাইনে পরীক্ষা গ্রহণের বিষয়ে কার্যক্রম শুরু করার জন্য একটি নীতিমালা প্রণয়নে সব অনুষদের ডিনসহ কয়েকটি বিভাগের শিক্ষক ও কর্মকর্তাদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।

এ কমিটিকে আগামী ৮ অগাস্টের মধ্যে নীতিমালা প্রণয়ন করে উপাচার্যের কাছে জমা দিতে বলা হয়েছে।

কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মোজাহার আলীকে কমিটির সভাপতি এবং আইন অনুষদের ডিন ড. রাজিউর রহমানকে সদস্য সচিব করা হয়েছে।

এ কমিটির সদস্যরা হলেন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. শাহজাহান, মানবিক অনুষদের ডিন মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. সালেহ আহমেদ, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন মো. রোকনুজ্জামান, সমাজবিজ্ঞান অনুষদের ডিনের প্রতিনিধি হিসেবে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি ড. হাসিবুর রহমান, জীববিজ্ঞান অনুষদের ডিন প্রতিনিধি হিসেবে ফার্মেসি বিভাগের সভাপতি শফিকুল ইসলাম, এসিসিই বিভাগের সভাপতি ড. মো. কামরুজ্জামান, পরীক্ষা নিয়ন্ত্রণক গোলাম হায়দার এবং সিস্টেম অ্যানালিস্ট আরিফুল ইসলাম।

পরীক্ষার বিষয়ে কমিটির সদস্য সচিব ড. রাজিউর রহমান বলেন, শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা বিবেচনা করে অনলাইন পরীক্ষা গ্রহণে সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।