কোভিডে রাজশাহীতে ৪ মৃত্যু, কুষ্টিয়ায় আরও ৬

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক দিনে করোনাভাইরাসে আক্রান্ত চারজনের মৃত্যু হয়েছে; কুষ্টিয়ায় মারা গেছে আরও ছয়জন।

কুষ্টিয়া প্রতিনিধিরাজশাহী ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2021, 06:18 AM
Updated : 4 August 2021, 06:18 AM

মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় তারা মারা যায় বলে স্বাস্থ্য কর্মকর্তারা জানান।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, করোনাভাইরাসে চারজন ছাড়াও তাদের হাসপাতালে উপসর্গ নিয়ে মারা গেছে আরও আটজন; আর কোভিডমুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় মারা গেছে দুইজন।

শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে নতুন রোগী ভর্তি করা হয়েছে ৪৮ জন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৩০ জন। বুধবার সকাল ৬টায় কোভিড ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ছিল ৪০২ জন। তাদের মধ্যে আইসিইউতে ছিল ১৯ জন।

এই রোগীদের মধ্যে ১৮৮ জনের পজিটিভ রয়েছে জানিয়ে তিনি বলেন, তাছাড়া উপসর্গ নিয়ে আছে ১৩৫ জন। আর কোভিডমুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলাতা নিয়ে চিকিৎসাধীন আছে ৭৯ জন।

মঙ্গলবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৩৭ জনের পরীক্ষায় শনাক্তের হার ২৪ দশমিক ৯৩ শতাংশ ছিল জানিয়ে তিনি বলেন, এর আগের দিন সোমবার শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৭৪ শতাংশ। রোববার ছিল ২৭ দশমিক ১৭ শতাংশ, শনিবার ৩২ দশমিক ৭১ শতাংশ, শুক্রবার ২৪ দশমিক ৩২ শতাংশ, বৃহস্পতিবার ২২ দশমিক ৮৮ শতাংশ, বুধবার ছিল ২৮ দশমিক ৯০ শতাংশ এবং গত মঙ্গলবার শনাক্তের হার ছিল ২২ দশমিক ৭৬ শতাংশ।

একই সময় কুষ্টিয়া কোভিড ডেডিকেটেড হাসপাতালে কোভিডে ছয়জন এবং উপসর্গ নিয়ে আরও একজন মারা গেছে বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক আবদুল মোমেন।

তিনি বলেন, বর্তমানে হাসপাতালে পজিটিভ নিয়ে ১৮৮ জন এবং উপর্সগ নিয়ে ৩৯ জন চিকিৎসা নিচ্ছে।

কুষ্টিয়ার সিভিল সার্জন এইচএম আনোয়ারুল ইসলাম জানান, মঙ্গলবার তার জেলায় ৩৮৯ জনের পরীক্ষায় শনাক্তের হার ছিল প্রায় ৩৭ শতাংশ।