রাজশাহীতে কোভিডে ৭ মৃত্যু, ময়মনসিংহে আরও ৬

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কোভিডে গত ২৪ ঘণ্টায় সাতজনের মৃত্যু হয়েছে। একই সময় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে আরও ছয়জন।

ময়মনসিংহ প্রতিনিধিরাজশাহী ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2021, 05:53 AM
Updated : 3 August 2021, 05:53 AM

সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত তারা মারা যান বলে স্বাস্থ্য কর্মকর্তারা জানান।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, কোভিডে সাতজন ছাড়াও কোভিডের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১১ জন। আর কোভিডমুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় মৃত্যু হয়েছে একজনের।

গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে নতুন করে ৪৭ জনকে ভর্তি করা হয়েছে জানিয়ে তিনি বলেন, একই সময় সুস্থ হয়েছেন ৩০ জন। মঙ্গলবার সকাল ৬টায় কোভিড ইউনিটে ৫১৩ বেডের বিপরীতে রোগী ছিল ৩৯২ জন। তাদের মধ্যে আইসিইউতে রয়েছে ১৯ জন। তাদের মধ্যে ১৭৩ জনের পজিটিভ। উপসর্গ নিয়ে রয়েছে ১৪৭ জন। তাছাড়া কোভিডমুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতা নিয়ে আছে ৭২ জন।

সংক্রমণের হার সম্পর্কে পরিচালক বলেন, সোমবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ৩২৮ জনের পরীক্ষায় শনাক্তের হার ২৭ দশমিক ৭৪ শতাংশ ছিল। আগের দিন রোববার এই হার ছিল ২৭ দশমিক ১৭ শতাংশ। শনিবার ছিল ৩২ দশমিক ৭১ শতাংশ, শুক্রবার ২৪ দশমিক ৩২ শতাংশ, বৃহস্পতিবার ২২ দশমিক ৮৮ শতাংশ, বুধবার ২৮ দশমিক ৯০ শতাংশ আর গত মঙ্গলবার ছিল ২২ দশমিক ৭৬ শতাংশ।

ময়মনসিংহ

একই সময় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ছয়জন কোভিড রোগী এবং কোভিডের উপসর্গ নিয়ে আরও ১১ জন মারা গেছেন বলে হাসপাতালের চিকিৎসক মহিউদ্দিন খান মুন জানান।

তিনি বলেন, একই সময় কোভিড ইউনিটে নতুন ৮৮ জনকে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার সকালে কোভিড ইউনিটে রোগী ছিল ৫৫১ জন। তাদের মধ্যে আইসিউতে ছিল ২২ জন।

সংক্রমণের হার সম্পর্কে জেলার সিভিল সার্জন নজরুল ইসলাম জানান, সোমবার ময়মনসিংহ জেলায় এক হাজার ৬৬৪ জনের পরীক্ষায় শনাক্তের হার ছিল ২৬ দশমিক ৯২ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৯৯৫ জন। সুস্থ হয়েছে ১১ হাজার ৮৬৫ জন।