সিলেটের কোভিড ইউনিটে বাড়ল ৭০ শয্যা

কোভিড রোগীর চাপ সামলাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করে ৭০টি শয্যা বাড়ানো হয়েছে; একই সঙ্গে সেখানে আইসিইউ শয্যা বাড়ানো হয়েছে আরও ১০টি।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2021, 09:33 AM
Updated : 2 August 2021, 09:39 AM

সোমবার থেকে এসব শয্যায় রোগী ভর্তি করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগের পরিচালক হিমাংশু লাল রায়।

তিনি বলেন, তাদের হাসপাতালে কোভিড রোগীদের জন্য ২৬০টি শয্যা ছিল। রোগীর চাপ বাড়ায় আরও ৭০টি শয্যা বাড়ানো হয়েছে। এ নিয়ে এই হাসপাতালে কোভিড ইউনিটে শয্যা হল ৩৩০টি।  আগে এখানে কোভিড রোগীর জন্য আটটি আইসিইউ বেড ছিল। এখন আরও ১০টি বাড়িয়ে ১৮টি করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্যমতে, সিলেট বিভাগের চার জেলায় গত ২৪ ঘন্টায় এক হাজার ৯৫৩ জনের পরীক্ষায় নতুন করে আরও ৮৫৫ জনের কোভিড শনাক্ত হয়েছে। এই নিয়ে বিভাগে মোট আক্রান্ত হল ৪১ হাজার ৩০৫ জন। আর বিভাগে কোভিডে মৃত্যু হয়েছে ৭১৬ জনের।

তাদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪ জন, জানিয়েছেন হিমাংশু লাল রায়।

তিনি বলেন, ১৪ জনের  ছয়জনই সিলেট জেলার। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের হাসপাতালগুলো ভর্তি করা হয়েছে ৮৫ জন কোভিড রোগী। সোমবার সকালে বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৪২২ জন। তাদের মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে আছেন ২৯৯ জন। অন্যরা বিভাগের অন্য তিন জেলায়।