কক্সবাজারে গুলিবিদ্ধ রোহিঙ্গা নেতা উদ্ধার

কক্সবাজারে এক রোহিঙ্গা কমিউনিটি নেতাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ান( এপিবিএন)।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2021, 07:19 PM
Updated : 30 July 2021, 07:19 PM

শুক্রবার সন্ধ্যায় টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুরা ক্যাম্পের বি-১১ ব্লকের কাঁটাতারের সীমানা সংলগ্ন পাহাড়ি ছড়া থেকে গুলিবিদ্ধ অবস্থায় তাকে পাওয়া যায় বলে জানান ১৬ এপিবিএন এর অধিনায়ক পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম।

উদ্ধার সৈয়দ আহমদ (৪০) টেকনাফের হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া নিবন্ধিত শরণার্থী ক্যাম্পের এইচ-ব্লকের উপ-মাঝি (কমিউনিটি নেতা)।

উদ্ধার ব্যক্তির বরাতে পুলিশ সুপার তারিকুল বলেন, বিকালে টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত শরণার্থী ক্যাম্পে স্থানীয় একটি সালিশে অংশ নিতে যান ক্যাম্পটির উপ-মাঝি সৈয়দ আহমদ। বৈঠক শেষে শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের সামনে পৌঁছলে ৭ থেকে ৮ জন দুর্বৃত্ত অস্ত্রের মুখে তাকে জিন্মি করে পাহাড়ি এলাকার দিকে নিয়ে যায়।

স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে এপিবিএন এর একটি দল বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পসহ আশপাশের এলাকায় অভিযান শুরু করে। অভিযানের এক পর্যায়ে জাদিমুরা ক্যাম্পের বি-১১ ব্লকের কাঁটাতারের সীমানা সংলগ্ন পাহাড়ি ছড়া থেকে সৈয়দ আহমদকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।

তাকে উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে নিয়ে আসা হয়। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন বলে জানান তিনি।

এপিবিএন এর এ কর্মকর্তা বলেন, “উদ্ধার ব্যক্তি জানিয়েছে, পূর্ব শত্রুতার জেরে রোহিঙ্গা সন্ত্রাসী পুতিয়া বাহিনীর প্রধান পুতিয়া, দিলওয়ার ওরফে শিয়াইল্ল্যা, হামিদ ও আবুল বশরসহ আরও ৭ থেকে ৮ জন দুর্বৃত্ত তাকে অস্ত্রের মুখে জিন্মি করে নিয়ে যায়। পরে এপিবিএন এর অভিযানের বিষয়টি টের পেয়ে দুর্বৃত্তরা তাকে গুলি করে পাহাড়ি ছড়ায় ফেলে রেখে পালিয়ে যায়।”

এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে এপিবিএন অভিযান অব্যাহত রেখেছে বলে জানান পুলিশ সুপার তারিকুল।