কোভিড: ঝালকাঠিতে বিচারিক হাকিমের মৃত্যু

ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়া আক্তার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন, যিনি ছিলেন সাত মাসের অন্তঃসত্ত্বা।

নিজস্ব প্রতিবেদকঝালকাঠি প্রতিনিধি ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2021, 07:53 AM
Updated : 28 July 2021, 01:23 PM

বুধবার বেলা সাড়ে ১০টায় বরিশালের শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে ঝালকাঠি আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল মান্নান রসূল জানান।

সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান জানান, সানিয়া আক্তারের বয়স হয়েছিল ২৯ বছর। তার স্বামী কে এইচ এম  ইমরানুর রহমান ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (ঝালকাঠি সদর কোর্ট)।

সোনিয়া আক্তার সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। গত  ১২ জুলাই তার করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। চার দিন পর তাকে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় বলে হাসপাতালের পরিচালক ডা. মো. সাইফুল ইসলাম জানান।

১৯৯২ সালের ১ অগাস্ট নারায়ণগঞ্জের আড়াই হাজার উপজেলার হোগলাকান্দা গ্রামে সানিয়া আক্তারের জন্ম। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতকোত্তর করে ২০১৮ সালের ১ মার্চ বিচারিক কর্মকর্তা হিসেবে যোগ দিয়েছিলেন।

তার মৃতুতে প্রধান বিচরাপতি সৈয়দ মাহমুদ হোসেন ও আইনমন্ত্রী আনিসুল হক শোক জানিয়েছেন।

এর আগে গত বছরের ২৪ জুন লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) ফেরদৌস আহমেদ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।

জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের শোক

ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়া আক্তারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশন।

অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরী ও মহাসচিব বিকাশ কুমার সাহা বুধবার এক শোকবার্তায় প্রয়াতের বিদেহি আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।