রাজশাহী মেডিকেলে কোভিডে ৬ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক দিনে কোভিডে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। একই সময় উপসর্গ নিয়ে মারা গেছে ১২ জন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2021, 07:46 AM
Updated : 28 July 2021, 07:46 AM

মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টার মধ্যে তারা মারা যান বলে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান।

তিনি বলেন, এ নিয়ে এ মাসে তাদের কোভিড ইউনিটে মৃত্যু হল ৫২৩ জনের। তাদের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর মারা গেছেন ১৬৭ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি হওয়ার পর পরীক্ষার আগেই চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩২১ জন। অন্যরা মারা গেছেন কোভিডমুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতার চিকিৎসার সময়।

পরিচালক বলেন, এর আগে জুন মাসে কোভিড ইউনিটে মারা যান ৪০৫ জন। তাদের মধ্যে আক্রান্ত ছিলেন ১৮৯ জন। অন্যরা মারা যান নমুনা পরীক্ষার আগে উপসর্গ নিয়ে।

গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে আরও ৫০ ভর্তি হয়েছে জানিয়ে তিনি বলেন, একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৩৯ জন। বুধবার সকাল ৬টায় ৫১৩ বেডের বিপরীতে রোগী ছিল ৪০৩ জন। তাদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন। ৪০৩ জনের মধ্যে ১৮৩ জনের পজিটিভ। উপসর্গ নিয়ে আছে ১৭৭ জন। এছাড়া কোভিডমুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতার চিকিৎসা নিচ্ছে ৪৩ জন।

মঙ্গলবার তাদের দুটি ল্যাবে রাজশাহী জেলার ৫৫৮ জনের পরীক্ষায় শনাক্তের হার ২২ দশমিক ৭৫ শতাংশ ছিল জানিয়ে তিনি বলেন, তার আগের দিন সোমবার ছিল ২২ দশমিক ৫১ শতাংশ। রোববার ৩০ দশমিক ৭৮ শতাংশ আর শনিবার ছিল ৪৫ দশমিক শূন্য ৭ শতাংশ।