কোভিড: কুড়িগ্রামে ৪ জনের মৃত্যু, শনাক্ত শতাধিক

কুড়িগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে চার জনের মৃত্যু হয়েছে।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2021, 01:56 PM
Updated : 27 July 2021, 01:56 PM

মঙ্গলবার দুপুরে সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, মৃতদের মধ্যে একজন করোনা উপসর্গ নিয়ে শ্বাসকষ্টে কুড়িগ্রাম সদর হাসপাতালে মারা যান।

গত ২৪ ঘণ্টায় ২৮৭ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১০১ জন শনাক্ত হয়েছেন। তাদের অধিকাংশই সদর ও উলিপুর উপজেলার।

মৃতরা হলেন, রাজিবপুরের দুজন জৈনুদ্দিন (৭০), নুরুল হক (৬০), খলিলগঞ্জবাজার এলাকার আনিছুর রহমান (৬৩) এবং ফুলবাড়ী উপজেলার অপর এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে মারা যান।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শহিদুল্লাহ লিংকন জানান, আশঙ্কাজনক হারে করোনা রোগীর সংখ্যা বেড়েছে। 

মঙ্গলবার কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি ৫৭ জন রোগীর সবাইকে অক্সিজেন দিতে হচ্ছে জানিয়ে তিনি বলেন, রোগী সংখ্যা বাড়তে থাকলে চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়বে।

অপরদিকে, লকডাউন অমান্য করে বিনা কারণে বাইরে বের হওয়ার প্রবণতা বেড়েছে। অনেকে ব্যাবসা প্রতিষ্ঠান খুলে রাখছেন। গরুর হাট চলছে।

কুড়িগ্রামের এনডিসি হাসিবুল হাসান জানান, লকডাউন ভাঙায় গত ২৪ ঘণ্টায় জেলার ৯ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের কয়েকটি টিম ৮২টি মামলা করেন এবং ৪৪ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, মঙ্গলবার জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় লকডাউন কঠোরভাবে প্রতিপালনের নির্দেশনা দেওয়া হয়।

জেলায় প্রায় ৮০ হাজার ডোজ টিকা আসার কথা জানিয়ে তিনি বলেন, ইউনিয়ন পর্যায়ে রেজিস্ট্রেশন বুথ স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানকে উদ্বুদ্ধ করা হচ্ছে রেজিস্ট্রেশন কাজকে এগিয়ে নিতে।

এ পর্যন্ত এ জেলায় কোভিডে মোট ৪৩ জনের মৃত্যু হয়েছে।