শিমুলিয়ায় গাদাগাদি করে ফেরি পার চলছেই

করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে সারাদেশে চলা কঠোর লকডাউনের মধ্যেই মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট দিয়ে লোকজনের পদ্মা পার অব্যাহত রয়েছে। বিধিনিষেধ উপেক্ষা করেই প্রতিনিধি ঢাকায় ফিরছেন অসংখ্য মানুষ; ফেরিতে স্বাস্থ্যবিধির মানার বালাই নেই তাদের।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2021, 07:57 AM
Updated : 27 July 2021, 08:58 AM

কঠোর বিধি-নিষেধের পঞ্চম দিন মঙ্গলবার শিমুলিয়া ঘাটে গিয়ে উপচে পড়া ভিড় দেখা গেছে। ফেরি ভিড়তেই যাত্রীরা হুড়োহুড়ি করে নামার চেষ্টা করছে।

বিআইডব্লিউটিসির এজিএম সফিকুল ইসলাম বলেন, লঞ্চসহ সকল নৌযান বন্ধ থাকায় ফেরিতেই গাদাগাদি করে পদ্মা পাড়ি দিচ্ছেন মানুষ। এরপর ঘাটে এসে অতিরিক্ত ভাড়া দিয়ে ব্যাটারি চালিত অটোরিকশা, প্রাইভেট কার, মাইক্রোবাস ও পিকআপ ভ্যানে করে ভেঙে ভেঙে গন্তব্যে ফিরছেন তারা। অনেক আবার পায়ে হেঁটেই রওনা দিচ্ছেন।

এদিকে পদ্মা সেতুর খুঁটিতে ধাক্কার ঘটনায় তদন্ত কমিটির সুপারিশে ফেরি 'ফরিদপুর' ও 'কিশোরী' সরিয়ে মঙ্গলবার রো রো ফেরি ‘কেরামত আলী’  বহরে যুক্ত করা হয়েছে বলে জানান এ ঘাট কমৃকরর্তা ।

ঘাটে দায়িত্বরত লৌহজং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউসার হামিদ বলেন, “অপ্রয়োজনে আসা যাত্রীদের জরিমানা ও স্বাস্থ্যবিধি মানাতে ঘাট এলাকায় মাইকিং করা হচ্ছে।”

এছাড়া সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত ঘাটে বিধিনিষেধ বাস্তবায়নে কাজ করছে।