পাকুন্দিয়ার আওয়ামী লীগ কমিটি বাতিল চান মুক্তিযোদ্ধারা

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটির আহ্বায়ক কমিটি বাতিলের দাবি করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2021, 05:01 PM
Updated : 26 July 2021, 05:01 PM

এই দাবিতে সোমবার দুপুরে পাকুন্দিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ বিক্ষোভ সমাবেশ করেছে।

পাকুন্দিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে আধা ঘণ্টাব্যাপী কর্মসূচি চলাকালে সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম-আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন, জেলা শ্রমিক লীগের উপদেষ্টা আতাউল্লাহ সিদ্দিক মাসুদ, নারান্দী ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম, বুরুদিয়া ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল, জাঙ্গালিয়া ইউনিয়নের চেয়ারম্যান সরদার শামীম আহম্মদ, হোসেন্দি ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুর রহমান আকন্দ, উপজেলা যুবলীগের আহ্বায়ক হেললা উদ্দিন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি নাজমুল হক দেওয়ান এবং উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ বক্তব্য দেন।

তা না হলে তারা কঠোর আন্দোলনে নামার হুমকি দেন।

ঈদের পরদিন গত বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় সাবেক সংসদ সদস্য মো. সোহরাব উদ্দিনকে আহ্বায়ক করে এক সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

কমিটি ঘোষণার সঙ্গে সঙ্গে উপজেলা চেয়ারম্যান সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম রেনু এ সিদ্ধান্তের প্রতিবাদ করেন এবং সভাস্থল ত্যাগ করে বের হয়ে যান।

এর আগে সর্বশেষ ২০০০ সালের ১৮ অগাস্ট আ ফ ম ওবায়দুল্লাহকে আহবায়ক করে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের ৭৩ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

ওই কমিটির যুগ্ম আহবায়ক ছিলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু ও মোতায়েম হোসেন স্বপন।

২০২০ সালে  আহবায়কের পদ থেকে আ ফ ম ওবায়দুল্লাহ পদত্যাগ করার পর থেকে প্রায় এক বছর ধরে আহ্বায়ক ছাড়া চলে আসছিল।

কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ নতুন আহ্বায়ক কমিটির বিরোধিতা করে বলেন, “সোহরাব উদ্দিনকে আহ্বায়ক হিসেবে পাকুন্দিয়া আওয়ামী লীগের কেউ মেনে নেবে না।”

তবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ আফজল বলেন, “সকল নিয়ম মেনে বিধিসম্মতভাবেই কমিটি গঠিত হয়েছে। দীর্ঘদিনের শূন্যতা কাটিয়ে সংগঠনকে গতিশীল করতে সর্বসম্মত সিদ্ধান্তে সোহরাব উদ্দিনকে যোগ্য মনে হয়েছে।”

এর আগেও পাকুন্দিয়া উপজেলা সদরে একই দাবিতে গত ২৩ ও ২৪ জুলাই  বিক্ষোভ-মিছিল, প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।