বাগেরহাটে স্বাস্থ্যবিধির লঙ্ঘনে ৬৮ জনের জরিমানা

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি লঙ্ঘন করায় বাগেরহাটে ৬৮ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2021, 11:56 AM
Updated : 26 July 2021, 11:56 AM

সোমবার জেলার বিভিন্ন স্থানে এসব জরিমানা করা হয় বলে বাগেরহাটের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত নূর মৌসুমী জানান।

নিষেধাজ্ঞা লঙ্ঘনের ঘটনা ঘটার কারণে জেলার বিভিন্ন এলাকায় ১৫টি ভ্রাম্যমাণ আদালত মাঠে কাজ করছে। জরিমানার পাশাপাশি সাধারণ মানুষকে সচেতনও করছে প্রশাসন।

ম্যাজিস্ট্রেট রিফাত নূর মৌসুমী বলেন, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় তা রোধে প্রশাসন মাঠে কাজ করছে। করোনাভাইরাস সংক্রমণের মধ্যে হোটেলে বসে খাবার না খাওয়ানো সরকারের নির্দেশনা থাকলেও তা মানছেন না হোটেল মালিকরা।

“তারা হোটেলের ঝাপ বন্ধ রেখে সাধারণ মানুষের মাঝে খাবার পরিবেশন করছে। আমরা এসব হোটেল মালিকদের জরিমানা করছি। সোমবার এক দিনে ৬৮ জনকে জরিমানা করা হয়েছে।”

এছাড়াও অনেকে উদ্দেশ্যেবিহীন বাইরে ঘোরাঘুরি করছেন; তাদেরও জেল জরিমানা করা হচ্ছে বলে তিনি জানান।  

সরকারের নির্দেশনা মানতে সবার প্রতি আহ্বান জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. নাজমুল হুদা বলেন, বাগেরহাটে টানা চতুর্থ দিনের মত লকডাউন চলছে। শহরের দোকানপাট বন্ধ থাকলেও সাধারণ মানুষ কিন্তু প্রয়োজনে অপ্রয়োজনে ঘরের বাইরে আসছেন। এসব মানুষকে ঘরে রাখতে প্রশাসনের ১০ থেকে ১৫ টি ভ্রাম্যমাণ আদালত মাঠে নিয়মিত কাজ করছে। এর পাশাপাশি সেনাবাহিনী, বিজিবিও মাঠে তৎপর রয়েছে।

তিনি জানান, গত তিন দিনে স্বাস্থ্যবিধি না মানায় জেলায় ২০৩ জনকে এক লাখ ৬২ হাজার ৩৫০ টাকা জরিমানা করা হয়েছে। সাধারণ মানুষকে জরিমানার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতনতা বাড়াতে কাজ করছে প্রশাসন।