কোভিডে মারা গেলেন ভাষাসৈনিক সমেলা রহমান

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নীলফামারীর ভাষাসৈনিক সমেলা রহমানের জীবনাবসান হয়েছে। 

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2021, 01:05 PM
Updated : 22 July 2021, 01:05 PM

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে নীলফামারী জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৮৩ বছর বয়সে তিনি মারা যান।

একই দিন বাদ আসর জেলা শহরের কেন্দ্রীয় কবরস্থানে জানাজা শেষে সেখানে দাফন করা হয় বলে সমেলা রহমানের ছেলে সুমন রহমান জানান।

সমেলা রহমান নীলফামারীর শহরের শাহীপাড়ার বাসিন্দা নাট্য অভিনেত্রী সাহানা সুমির মা এবং ভাষাসৈনিক ও সঙ্গীত শিল্পী প্রয়াত ওয়ালিউর রহমানের স্ত্রী। তাদের চার মেয়ে তিন ছেলে রয়েছেন।  

সুমন রহমান বলেন, তার মা বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন। চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি প্রথম ডোজ ও ১৭ এপ্রিল দ্বিতীয় ডোজ করোনা টিকা গ্রহণ করেন।

“এরপর অসুস্থতা বোধ করলে গত ৭ জুলাই র‌্যাপিড এন্টিজেন টেস্টে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে।”

তিনি বলেন, বাড়িতে রেখে চিকিৎসা চলছিল। ১৩ জুলাই অবস্থার অবনতি হলে নীলফামারী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল ১১টার দিকে মারা যান।

তার মৃত্যুতে নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির, পুলিশ সুপার মো. মোখলেছুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক প্রমুখ শোক প্রকাশ করেছেন।

ভাষা সংগ্রামী সমেলা রহমান ১৯৫২ সালে ছিলেন নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। ভাষা আন্দোলনের সময় তিনি নীলফামারীর রাজপথে মিছিল-মিটিংসহ নানা কর্মসূচিতে অংশ নেন।