পটুয়াখালী ও সাতক্ষীরার কয়েক গ্রামে আগাম ঈদ

প্রতি বছরের মত এবারও সৌদি আরবের সঙ্গে মিল রেখে পটুয়াখালী আর সাতক্ষীরা কয়েক গ্রামে আগাম ঈদ হয়েছে।

সাতক্ষীরা প্রতিনিধিপটুয়াখালী ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2021, 12:49 PM
Updated : 20 July 2021, 12:49 PM

মঙ্গলবার সকাল ৯টায় পটুয়াখালী সদর উপজেলার বদরপুর দরবার শরীফ জামে মসজিদে এ জেলার প্রধান আগাম জামাত অনুষ্ঠিত হয় বলে বদরপুর দরবার শরিফ জামে মসজিদের পেশ ইমাম মো. আবদুল গনি জানান।

আর সাতক্ষীরার প্রধান জামাত হয় সদর উপজেলার ভাড়ুখালী বাজারে সকাল ৮টায়।

আবদুল গনি বলেন, “আল্লাহর অশেষ রহমতে প্রতিবছরের মত এবারও সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল আজহা পালন করছি আমরা। আমাদের সঙ্গে জেলার ২২ গ্রামের মানুষ ঈদের নামাজ আদায় করেছেন। নামাজ শেষে সকল মুসলিম উম্মাহর জন্য ও মহামারী থেকে রক্ষা পেতে বিশেষ মোনাজাত করা হয়।”

তিনি জানান, পটুয়াখালী সদর উপজেলার বদরপুর, দুমকী, দশমিনা, গলাচিপার সেনের হাওলা, পশুরী বুনিয়া, নিজ হাওলা, কানকুনি পাড়া, বাউফলের রাজনগর, বগা, তাঁতেরকাঠি, মদনপুরা, ধাউরাভাঙ্গা, সুরদি, চন্দ্রপাড়া, দিপাশা, শাপলা খালী, আমিরাবাদ, শাবুপুরা, ঝিলনা, কলাপাড়ার  চালিতাবুনিয়া, গিলাতলা, ফুলতলা, পাঁচজুনিয়া গ্রামে ঈদুল আজহার জামাত ও পশু কোরবানি করা হয়েছে।

তবে ঈদের জামাতে সামাজিক দূরত্ব বজায় রাখতে দেখা যায়নি। মাস্কও সবাইকে পরতে দেখা যায়নি।

সাতক্ষীরার ভাড়ুখালী বাজারের জামাতে ইমামতি করেন মো. মাহবুবুর রহমান।

তিনি বলেন, “সৌদি আরবে আজ ঈদ হচ্ছে। বিশ্বের সকল মুসলমাদের সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করা উচিত। আমরাও সেটা করেছি।”

এছাড়া সদর উপজেলার বাউখোলা, তালার ইসলামকাটি  ও শ্যামনগরের কাশিমারীসহ সাত জায়গায় ঈদুল আযহার জামায়াত অনুষ্ঠিত হয়েছে। নামাজের পরে পশু কোরবানি দিয়েছেন তারা।