কক্সবাজারে ‘অপহৃত’ যুবক উদ্ধার, গ্রেপ্তার ২

কক্সবাজারের টেকনাফে ‘মুক্তিপণের দাবিতে অপহৃত’ এক যুবককে উদ্ধার করেছে র‌্যাব; এ সময় অপহরণকারী সন্দেহে দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2021, 11:07 AM
Updated : 20 July 2021, 11:07 AM

র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ জানান, মঙ্গলবার ভোর রাতে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকায় এই অভিযান চালানো হয়।

গ্রেপ্তাররা হলেন হোয়াইক্যংয়ের আমতলী পাড়ার প্রয়াত বাঁচা মিয়ার ছেলে আমির হোসেন (৩০) এবং প্রয়াত নুরুল আলমের ছেলে নাসিম আলম (২০)।

উদ্ধার রুহুল আমিন ওরফে মো. আব্বু (২০) উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের মনখালী দক্ষিণ পাড়ার জাফর আলমের ছেলে।

উইং কমান্ডার আজিম বলেন, গত ১০ জুলাই উখিয়ার মনখালী বনবিট কার্যালয়ের সামনে থেকে রুহুল আমিনকে কয়েকজন যুবক অপহরণ করে। পরে তার স্বজনদের কাছ থেকে মোবাইল ফোনে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

এই ব্যাপারে অভিযোগ করার পর অপহৃতকে উদ্ধারে র‌্যাব অভিযান শুরু করে বলে আজিম জানান।

তিনি জানান, মঙ্গলবার ভোর রাতে র‌্যাব খবর পায় অপহৃত রুহুল আমিনকে টেকনাফের উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকায় জিন্মি করে রাখা হয়েছে।

“তখন র‌্যাবের একটি দল তাকে উদ্ধারে অভিযান চালায়। ঘটনাস্থলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ১০/১২ জন অপহরণকারী দৌড়ে পালানোর চেষ্টা চালায়। পরে ধাওয়া দিয়ে দুই জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।”

উদ্ধার যুবকের বরাতে র‌্যাবের এ কর্মকর্তা বলেন, উদ্ধার যুবক পেশায় ব্যাটারিচালিত ইজিবাইক চালক। গত ১০ জুলাই বিকাল সাড়ে ৪টায় গাড়ি নিয়ে তিনি উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের মনখালী বনবিট কার্যালয়ে যান। এ সময় অজ্ঞাত ১০/১২ জন লোক তাকে অস্ত্রের মুখে জিন্মি করে পাহাড়ি এলাকায় নিয়ে যায়। গত ১০ দিনে তাকে বিভিন্ন পাহাড়ি এলাকায় স্থানান্তর করে স্থান পরিবর্তন করেছে অপহরণকারীরা। পরে মোবাইলের মাধ্যমে পরিবারের স্বজনদের কাছে দুর্বৃত্তরা মুক্তিপণ দাবি করছিল।

গ্রেপ্তারদের বিরুদ্ধে টেকনাফ থানায় মামলা করা হয়েছে বলে জানান উইং কমান্ডার আজিম আহমেদ।