গাজীপুরে আরও ৮ হাজার শ্রমিককে কোভিড টিকা প্রদান

গাজীপুরে পোশাক শ্রমিকদের করোনাভাইরাসের টিকা প্রয়োগ কর্মসূচির দ্বিতীয় দিন সোমবার আরও পাঁচটি কারখানার ৮ হাজারের বেশি শ্রমিককে টিকা দেওয়া হয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2021, 05:53 AM
Updated : 20 July 2021, 05:53 AM

এ নিয়ে গত দুইদিনে গাজীপুরে ২১ হাজার ৪২৮ জনকে কোভিড টিকা দেওয়া হল বলে গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান জানান।

তিনি বলেন, সোমবার শ্রমিকদের করোনাভাইরাস ভ্যাকসিন প্রদানের দ্বিতীয় দিন গাজীপুরের মোট পাঁচটি কারখানার ৮ হাজার ৬৯৮ জনকে টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে শ্রীপুরের ফখরুদ্দিন টেক্সটাইল মিলস্ লিমিটেড, কালিয়াকৈর উপজেলার সাদমান পোশাক কারখানাসহ গাজীপুর মহানগরের আরও তিনটি কারখানার শ্রমিকেরা রয়েছে।

এদিন দুপুরে অনেক কারখানার শ্রমিক ঈদের ছুটিতে চলে যাওয়ায় সকলকে এ টিকা দেওয়া সম্ভব হয়নি। ঈদের পর কারখানা খুললে বাকি শ্রমিকদের টিকা প্রদান করা হবে বলে জানান সিভিল সার্জন।  

এর আগে রোববার গাজীপুর মহানগরের কোনাবাড়ি এলাকার তুসুকা ডেনিম ও তুসুকা ট্রাউজার, লক্ষ্মীপুরা এলাকার স্প্যারো এপারেলস ও ভোগড়া এলাকার রোজভ্যালি নামের চারটি পোশাক কারখানার প্রায় ১২ হাজার ৭৩০ জন শ্রমিক-কর্মচারীকে করোনাভাইরাসের টিকা প্রদান করা হয়।

সিভিল সার্জন বলেন, পর্যায়ক্রমে ১৩ লাখ ৯০ হাজারের মতো পাশাক কারখানার শ্রমিক-কর্মচারী এবং প্রায় ১০লাখ অন্যান্য কারখানার শ্রমিক-কর্মচারীদেরও এ টিকার আওতায় আনা হবে।

স্বাস্থ্যকর্মী ছাড়াও এ টিকাদান কর্মসূচিকে সফল করতে ঈদের পরে প্রতিটি কারখানায় টিকা প্রদান কার্যক্রম পরিচালনা করার জন্য উপযুক্ত শ্রমিক-কর্মচারীকে প্রশিক্ষণ দেওয়ার পরিকল্পনা রয়েছে।