নীলফামারী জেলা পরিষদ দিল নেইজাল ক্যানুলা

করোনাভাইরাস আক্রান্ত রোগীদের জন্য নীলফামারী জেলা পরিষদ স্বাস্থ্য বিভাগে চারটি হাই-ফ্লো নেইজাল ক্যানুলা ও আটটি অক্সিজেন কনসেনট্রেটর দিয়েছে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2021, 02:18 PM
Updated : 19 July 2021, 02:18 PM

সোমবার বিকালে জেলা পরিষদ কার্যালয়ে স্বাস্থ্য বিভাগের কাছে এগুলো হস্তান্তর করেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন।

হস্তান্তর অনুষ্ঠানে জয়নাল আবেদীন বলেন, জেলা পরিষদের নিজস্ব অর্থায়নে স্বাস্থ্য বিভাগের কাছে চারটি হাই-ফ্লো নেইজাল ক্যানুলা ও আটটি অক্সিজেন কনসেনট্রেটর হস্তান্তর করা হলো। 

পাশাপাশি আরও ২৫ লাখ টাকা ব্যয়ে স্বাস্থ্য সুরক্ষা সমাগ্রী ক্রয় করা হয়েছে, যা ঈদের পর বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়ে বিতরণ করা হবে বলে তিনি জানান।

অনুষ্ঠানে উপস্থিত জেলা সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির বলেন, এসব হাই-ফ্লো নেইজাল ক্যানুলা ও অক্সিজেন কনসেনট্রেটর করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেন সরবরাহ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি আরও জানান, সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম থাকায় নীলফামারী জেনারেল হাসপাতাল ও সৈয়দপুর হাসপাতালে দুটি করে হাই-ফ্লো নেইজাল ক্যানুলা স্থাপন করা হবে। আর বাকি চারটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি করে অক্সিজেন কনসেনট্রেটর স্থাপন করা হবে।

এর আগে গত ১৬ জুলাই সংসদ সদস্য আসাদুজ্জামান নুরের উদ্যোগে দুটি হাই-ফ্লো নেইজাল ক্যানুলা হস্তান্তর করা হয় স্বাস্থ্য বিভাগের কাছে।

জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যোগ দেন সংসদ সদস্য আসাদুজ্জামান নুর।

অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির, পুলিশ সুপার মোখলেছুর রহমান, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ বক্তব্য রাখেন।