বরিশাল মেডিকেলে কোভিড রোগীর মৃত্যু, স্বজনদের ভাংচুর

করোনাভাইরাসে এক রোগীর মৃত্যুর পর বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ওয়ার্ডের আইসিইউতে ভাংচুর করেছে স্বজনরা।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2021, 03:48 PM
Updated : 17 July 2021, 03:48 PM

শনিবার বিকালে এই হামলা হয় বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, গত ১০ জুলাই রাত ২টার দিকে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হন পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী গ্রামের মো. মনিরুজ্জামান (৪০)।

“তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক ছিল। দুই দিন আগে অবস্থার আরও অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকালে তার মৃত্যু হয়।”

ডা. সাইফুল ইসলাম বলেন, এ ঘটনায় মৃতের ভাই হাফিজুর রহমানসহ কয়েকজন স্বজন ক্ষিপ্ত হয়ে হামলা চালালে একটি ভেন্টিলেশন মেশিন নষ্ট হয়ে গেছে। বিষয়টি পুলিশ ও স্বাস্থ্য অধিদপ্তরে জানানো হয়েছে।

এই ব্যাপারে হাফিজুর রহমান বলেন, চিকিৎসকের অবহেলায় তার ভাইয়ের মৃত্যু হয়েছে। বিকাল সোয়া ৩টার দিকে রোগীর অবস্থার দ্রুত অবনতি হয়। এ সময় হাই ফ্লো অক্সিজেনের অভাবে তার ভাইয়ের মৃত্যু হয়েছে।

বরিশাল মহানগর পুলিশের কোতোয়ালি থানার ওসি নুরুল  ইসলাম বলেন, এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসক, নার্সদের সঙ্গে স্বজনদের বাকবিতন্ডা হয়। খবর পেয়ে মৃতের চার স্বজনকে আটক করে পুলিশ।

পরে তারা ভুল স্বীকার করে ক্ষমা চাইলে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে আলোচনা করে তাদের ছেড়ে দেওয়া হয়েছে বলে তিনি জানান।