কক্সবাজারে ২ যুবককে বেঁধে পিটুনির ভিডিও ভাইরাল

কক্সবাজারের উখিয়ার ‘মোবাইল চুরির’ অভিযোগ তুলে দুই যুবককে বেঁধে দুই ব্যক্তির প্রচণ্ড মারধরের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2021, 01:20 PM
Updated : 17 July 2021, 01:20 PM

পালংখালী ইউপি চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী জানান, গত বুধবার [১৪ জুলাই] তার ইউনিয়নের হাকিমপাড়ায় এ ঘটনা ঘটলেও তা আগে জানা যায়নি। ঘটনার ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর ঘটনাটি শনিবার জানাজানি হয়।

হাকিম পাড়ার মুফিজ উদ্দিনের ছেলে জাহাঙ্গীর আলম এবং মৃত মজু মিয়ার ছেলে আব্দুস সালাম মিলে এই দুই যুবককে মারধর করেছেন বলে গফুর উদ্দিন জানান।

মারধরের শিকার একজন হাকিমপাড়ার বাসিন্দা বলে জানা গেলেও অপরজনের পরিচয় মেলেনি।

ভিডিওতে দেখা গেছে, দুই যুবকের হাত এক রশিতে পিছমোড়া করে বেঁধে লাঠি দিয়ে মারধর করছে দুই ব্যক্তি। মারধরের এক পর্যায়ে দুই যুবক মাটিতে শুয়ে পড়লে ষেকানেও নির্যাতন চালানো হয়।

এ সময় ঘটনাস্থলে উপস্থিত বেশ কিছু সংখ্যক লোক এই দৃশ্যটি দেখছিল।

পালংখালী ইউপি চেয়ারম্যান গফুর উদ্দিন বলেন, মোবাইল চুরির অভিযোগে দুই যুবককে রশি দিয়ে মারধর করার একটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার তিনি অবহিত হন। এরপর তিনি নিজ উদ্যোগেই ভুক্তভোগী যুবকদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেন।

“শনিবার সকালে আমার সঙ্গে দেখা করেন ভুক্তভোগী যুবক, সঙ্গে তার বাবা-মা। ঘটনার ব্যাপারে জানতে চাওয়া হলে মোবাইল চুরি অভিযোগে মারধর করার কথা জানান। তারা সামাজিকভাবে বিচারের দাবি জানালেও আইনগত ব্যবস্থা নিতে রাজি হননি।”

তারপরও ঘটনার একটি ভিডিও চিত্র যেহেতু সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে, তাই বিষয়টি পুলিশকে অবহিত করা হয়েছে বলে জানান এই চেয়ারম্যান।

এ ব্যাপারে উখিয়ার থানার ওসি সঞ্জুর মোরশেদ বলেন, এ ধরনের একটি ঘটনার খবর স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে জেনেছেন। ঘটনার ব্যাপারে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।