টেকনাফে র‍্যাবের সঙ্গে ‘গোলাগুলিতে’ রোহিঙ্গা ডাকাত নিহত

কক্সবাজারের টেকনাফে র‍্যাবের সঙ্গে ‘গোলাগুলিতে’ রোহিঙ্গা ডাকাতদল 'হাসেম বাহিনীর' প্রধান নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে অস্ত্র ও গুলি।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2021, 08:02 AM
Updated : 16 July 2021, 08:11 AM

র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ জানান, শুক্রবার ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ হাসিমুল্লাহ (৩০) টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা আবুল বশরের ছেলে।

হাসিমুল্লাহকে ‘চিহ্নিত ডাকাত’ উল্লেখ করে র‍্যাব বলছে, সে নিজের নামে একটি ডাকাতদল গড়ে তুলে রোহিঙ্গা ক্যাম্প এলাকায় ডাকাতি, অপহরণ ও হত্যাসহ নানা অপরাধ করে আসছিল। তার বিরুদ্ধে টেকনাফ থানায় ৫টির বেশি মামলা রয়েছে।

উইং কমান্ডার আজিম বলেন, দমদমিয়া পাহাড়ি এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসীরা অবস্থান করছে খবরে র‍্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। এ সময় সন্ত্রাসীরা র‍্যাবকে  লক্ষ্য করে গুলি করে। আত্মরক্ষার্থে র‍্যাব সদস্যরাও পাল্টা গুলি করে।

“এক পর্যায়ে ঘটনাস্থলে হাসেমকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।“

এছাড়া ঘটনাস্থল থেকে ১ টি বিদেশি পিস্তল, ২ টি দেশিয় তৈরি বন্দুক, ৮ টি গুলি ও ১টি পিস্তলের ম্যাগাজিন উদ্ধারের কথাও জানিয়েছে র‌্যাবের এ কর্মকর্তা।

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।