রংপুর বিভাগে কোভিডে আরও ১২ প্রাণহানি

রংপুর বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক দিনে আরও ১২ জন মারা গেছে; আরও ৫১১ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2021, 01:55 PM
Updated : 15 July 2021, 01:55 PM

বৃহস্পতিবার রংপুর বিভাগীয় ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম একথা জানান।

জাকিরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঠাকুরগাঁও জেলার তিন জন, কুড়িগ্রামের তিন জন, নীলফামারীর দুই জন, রংপুরের দুই জন, পঞ্চগড় ও গাইবান্ধার একজন করে রয়েছেন।

তিনি জানান, এই ২৪ ঘণ্টায় বিভাগে এক হাজার ৯৬৩ জনের নমুনা পরীক্ষা করে ৫১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ঠাকুরগাঁওয়ের ৮৬, দিনাজপুরের ৮৪, রংপুরের ৮৩, নীলফামারীর ৮৩, পঞ্চগড়ের ৫৬, কুড়িগ্রামের ৫৬, গাইবান্ধার ৪৩ ও লালমনিরহাটের ২০ জন রয়েছে।

২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৬ দশমিক ৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৩৩ জন।

স্বাস্থ্য বিভাগ জানায়, নতুন মারা যাওয়া ১২ জনসহ বিভাগে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭১১। এর মধ্যে দিনাজপুর জেলার ২৩৬ জন, রংপুরের ১৪২, ঠাকুরগাঁওয়ের ১৩৪, নীলফামারীর ৫০, লালমনিরহাটের ৪৩, কুড়িগ্রামের ৩৮, পঞ্চগড়ের ৩৪ ও গাইবান্ধার ৩৪ জন রয়েছেন।

নতুন শনাক্ত ৫১১ জনসহ বিভাগে মোট ৩৪ হাজার ৫২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

এর মধ্যে দিনাজপুর জেলার ১০ হাজার ৭০৯ জন, রংপুরের সাত হাজার ৬২১ জন, ঠাকুরগাঁওয়ের চার হাজার ৯৪৪ জন, গাইবান্ধার দুই হাজার ৮৮১ জন, নীলফামারীর দুই হাজার ৬৪৯ জন, কুড়িগ্রামের দুই হাজার ৫১৪ জন, লালমনিরহাটের এক হাজার ৯১১ জন এবং পঞ্চগড়ের এক হাজার ৮০৪ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে বুধবার (১৪ জুলাই) পর্যন্ত রংপুর বিভাগে এক লাখ ৮২ হাজার ৭৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।