কোভিডে ময়মনসিংহে ৮, রাজশাহীতে ৫ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক দিনে আরও পাঁচ কোভিড রোগীর মৃত্যু হয়েছে। একই সময় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন আটজন।

ময়মনসিংহ প্রতিনিধিরাজশাহী ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2021, 05:19 AM
Updated : 15 July 2021, 05:19 AM

বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত তাদের মৃত্যু হয় বলে চিকিৎসা কর্মকর্তারা জানান।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় পজিটিভ পাঁচজন ছাড়াও উপসর্গ নিয়ে আরও ১৪ জন মারা গেছেন। একই সময় হাসপাতালে আরও ৫৬ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। সুস্থ হয়েছেন ৪৫ জন।

বৃহস্পতিবার সকালে হাসপাতালের কোভিড ইউনিটে ৪৫৪ বেডের বিপরীতে ৫০৭ জন রোগী ছিলেন জানিয়ে তিনি বলেন, অন্যদের মেঝে ও বারান্দায় অতিরিক্ত বেডের ব্যবস্থা করে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাছাড়া আইসিইউতে আছেন ২০ জন। তাদের মধ্যে ২৫১ জনের পজেটিভ। অন্যদের পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া চিকিৎসা নিয়ে কোভিডমুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতা নিয়ে চিকিৎসাধীন আছে ৫৩ জন।

বুধবার রাজশাহী জেলার ৬৫০ জনের পরীক্ষায় ২৫ দশমিক ৮৫ শতাংশ পজিটিভ পাওয়া গেছে বলে জানান শামীম ইয়াজদানী।

একই সময় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে কোভিডে আরও আটজনের মৃত্যু হয়েছে। তাছাড়া উপসর্গ নিয়ে আর ১১ জনের মৃত্যু হয়েছে বলে হাসপাতালের চিকিৎসক মহিউদ্দিন খান মুন জানান।

তিনি বলেন, এ নিয়ে তাদের হাসপাতালে কোভিডে ২৩৭ জন এবং উপসর্গ নিয়ে আরও ৭৯৪ জনের মৃত্যু হল।

বুধবার সকালে হাসপাতালের কোভিড ইউনিটে ৪৮০ জন চিকিৎসাধীন ছিলেন জানিয়ে তিনি বলেন, তাদের মধ্যে আইসিইউতে ছিলেন ২১ জন। গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছেন ৯৮ জন। সুস্থ হয়েছেন ৪৩ জন।

বুধবার হাসপাতালের ল্যাবে ৯২০ জনের পরীক্ষায় ২৬৩ জনের পজিটিভ এসেছে বলে জেলার সিভিল সার্জন নজরুল ইসলাম জানিয়েছেন।