ঠাকুরগাঁওয়ে গাছে বেঁধে শিশু নির্যাতন: আসামি গ্রেপ্তার

ঠাকুরগাঁওয়ের পুকুর থেকে মাছ চুরির অপবাদ দিয়ে নয় বছরের শিশুকে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2021, 12:02 PM
Updated : 13 July 2021, 12:02 PM

মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে ঠাকুরগাঁও জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে আসামি ঘটনার সত্যতা স্বীকার করেন বলে জানান পীরগঞ্জ থানার ওসি প্রদীপ কুমার রায়।

গ্রেপ্তার রমজান আলী ওরফে বাসু (৫০) দৌলতপুর ইউনিয়নের মল্লিকপুর সরকারপাড়া গ্রামের আব্দুল গফুর ছেলে।

ওসি প্রদীপ জানান, গত ৮ জুলাই উপজেলার দৌলতপুর ইউনিয়নের মল্লিকপুর সরকারপাড়া গ্রামে তৃতীয় শ্রেণির এ ছাত্রকে নির্যাতনের ঘটনা ঘটে।

মামলার বরাতে তিনি বলেন, পুকুরে মাছ চুরির অপবাদ দিয়ে গত বৃহস্পতিবার রমজান আলী তারই প্রতিবেশী মনির উদ্দীনের নয় বছরের সন্তানকে আটক করে। এরপর পুকুরের পাশেই এক গাছে বেঁধে ঐ শিশুকে নির্যাতন করে রমজান। মারপিট শেষে শিশুটিকে ছেড়ে দেওয়া হয়। তবে বাড়িতে ফিরে ওই শিশু তার পরিবারকে ঘটনাটি জানায়নি।

তিনি বলেন, গত সোমবার বাড়িতে ওই শিশু অসুস্থ হয়ে পড়লে তাকে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে শিশুটি সেদিনের ঘটনা তার পরিবারের লোকজনকে জানায়।

গত সোমবার রাতে নির্যাতনের শিকার ওই শিশুর বাবা মনির উদ্দীন বাদী হয়ে পীরগঞ্জ থানায় একটি মামলা করেন। মামলার পর অভিযান চালিয়ে বাড়ি থেকে আসামিকে গ্রেপ্তার করা হয়।

শিশুটির বাবা মনির উদ্দিন বলেন, “আমার ছেলে চোর নয়, মিথ্যা অপবাদ দিয়ে রমজান আলী আমার ছেলেকে মধ্যযুগীয় কায়দায় গাছে বেঁধে নির্যাতন করেছে।”