অপরাধ দমনে পিরোজপুরে পুলিশের সিসি ক্যামেরা

অপরাধীদের শনাক্ত করতে পিরোজপুর শহরে ক্লোজ সার্কি ক্যামেরা বসিয়েছে পুলিশ।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2021, 11:01 AM
Updated : 13 July 2021, 11:01 AM

পিরোজপুর পৌর শহরের বিভিন্ন এলাকায় সর্বক্ষণিক পর্যবেক্ষণের জন্য দেড় শতাধিক ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হয় বলে পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন জানান, জেলা পুলিশ প্রায় ২০ লক্ষাধিক টাকা ব্যয়ে শহর, বাজার, বাসস্টান্ড থেকে শুরু করে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও শহরের গুরত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপন করেছে।

আরও শতাধিক ক্যামেরা লাগনোর কাজ চলমান রয়েছে জানিয়ে তিনি বলেন, সিসি ক্যামেরা স্থাপনের ফলে বর্তমানে এবং আগামীতে চুরি, ডাকাতি, ছিনতাই ও হত্যাসহ নানা অপরাধ নিয়ন্ত্রণ হবে বলে আশাবাদী স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা।

শহরের ব্যবসায়ী এম এ মুন্না বলেন, পুলিশের সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগটি সময়োপযোগী উদ্যোগ, যার সুফল ইতিমধ্যে শহরের ব্যবসায়ীরা পেতে শুরু করেছে।

কিছুদিন আগে পিরোজপুর সরকারি বয়েজ স্কুলের সামনে ব্যবসা প্রতিষ্ঠান চুরি হয়েছিল, পুলিশ প্রশাসনের সিসি ক্যামেরার মাধ্যমেই সেই চোরকে শনাক্ত করা সম্ভব হয়েছে বলে এই ব্যবসায়ী জানান।

পিরোজপুরের  পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, মোট ২৫০টি স্পটে তাদের কার্যক্রম করার ইচ্ছা আছে; যার ৭৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে।

“পিরোজপুর জেলা পুলিশের একটি কন্ট্রোল রুম আছে যার সাথে আমাদের সকল উপজেলাগুলোকে শীঘ্রই সংযুক্ত করা হবে।”

এর ফলে জেলার সকল গুরুত্বপূর্ণ এলাকাগুলো এখান থেকে তারা পর্যবেক্ষণ করতে সক্ষম হবেন বলে জানান।