বাগেরহাটের টিকাকেন্দ্রে ভিড়

বাগেরহাটে করোনাভাইরাসের টিকাকেন্দ্রে ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন রেডক্রিসেন্টের সেচ্ছাসেবকরা।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2021, 05:48 AM
Updated : 13 July 2021, 05:48 AM

সোম ও মঙ্গলবার সকালে বাগেরহাট সদর হাসপতালের টিকাকেন্দ্রে এই ভিড় দেখা গেছে।

জেলার সিভিল সার্জন কে এম হুমায়ুন কবির বলেন, ৮ জুলাই বাগেরহাটে গণটিকাদান শুরু হয়েছে। ৩৫ বছরের বেশি বয়সী সবাই টিকা নিতে পারছেন। নিবন্ধনের পর প্রতিদিন ৪০০ জনকে টিকা নেওয়ার মেসেজ দেওয়া হয়।

“কিন্তু মেসেজ না পেয়েও হাজার মানুষ কেন্দ্রে ভিড় করছেন।”

উপজেলা পর্যায়ে টিকা দেওয়া শুরু হচ্ছে জানিয়ে তিনি বলেন, মঙ্গলবার সকাল থেকে সবাই নিজের উপজেলা টিকাকেন্দ্র থেকে টিকা নিতে পারবেন।

সংক্রমণের ঝুঁকি বেশি হওয়ায় টিকা নিতে আসছেন বলে জানিয়েছেন টিকা গ্রহীতারা। কিন্তু বেশি লোক ভিড় করায় তাদের লম্বা লাইনে দাঁড়াতে হচ্ছে।

সদর উপজেলার পশ্চিম সায়েড়া গ্রামের চিত্তরঞ্জন পাল বলেন, “সকাল ৭টায় কেন্দ্রে এসেছি। ১০টার বেশি বেজে গেছে। এখনও মাকে নিয়ে লাইনে দাঁড়িয়ে আছি। কেন্দ্রে যে পরিমাণ ভিড় দেখছি তাতে আরও দুই-তিন ঘণ্টা লাগবে মনে হচ্ছে। করোনাভাইরাস থেকে রক্ষা পেতে গ্রাম থেকে এখানে টিকা নিতে এসেছি।”

রুখসানা বেগম নামে এক নারী জানালেন একই কথা।

জেলা রেড ক্রিসেন্টের যুবপ্রধান জুয়েল হোসেন বলেন, কেন্দ্রে সাধারণ মানুষের ভিড় সামাল দিতে রেড ক্রিসেন্ট সদস্যদের হিমশিম খেতে হচ্ছে। ভিড় সামাল দিতে ৫০-৬০ জন সদস্য কাজ করছেন। এখানে আসা টিকা গ্রহীতাদের জন্য বসার জায়গা রাখা হয়েছে। প্রতিদিন সকাল ৭টা থেকে বিকাল ৪টা পর্যন্ত স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে রেড ক্রিসেন্ট কাজ করে যাচ্ছে।