গোপালগঞ্জে কোভিড শনাক্তের হার প্রায় ৬৬ শতাংশ

গোপালগঞ্জে এক দিনে করোনাভাইরাসের ৭৯টি নমুনা পরীক্ষায় ৫২ জনের পজিটিভ শনাক্ত হয়েছে; এই হিসাবে শনাক্তের ৬৫ দশমিক ৮২ শতাংশ।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2021, 12:44 PM
Updated : 11 July 2021, 12:44 PM

জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার এস এম সাকিবুর রহমান রোববার জানান, গত ২৪ ঘণ্টায়  [শনিবার ভোর ৬টা থেকে রোববার ভোর ৬টা পর্যন্ত] জেলায় করোনাভাইরাসের নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬৫.৮২ শতাংশ।

তিনি জানান, এর আগের ২৪ ঘণ্টায় [শুক্রবার ভোর ৬টা থেকে শনিবার ভোর ৬টা পর্যন্ত] ২২৯টি নমুনা পরীক্ষায় ১৪৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছিল; শনাক্তের হার ছিল ৬৩.৩২ শতংশ।

[বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত] ৩৬৭টি নমুনা পরীক্ষায় ১৫৭ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে; শনাক্তের হার ছিল ৪২.৭৭ শতাংশ।

[বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত] ২১৩ নমুনা পরীক্ষায় ১২৬ জনের করোনা পজেটিভ হয়; শনাক্তের হার ছিল ৫৯.১৫ শতাংশ।

ডা. এস এম সাকিবুর রহমান বলেন, জুন মাসে গোপালগঞ্জে করোনা  শনাক্তের হার ছিল ৩৩ শতাংশ। গত ৪ জুলাই  জেলায় সর্বোচ্চ শনাক্ত ছিল ৬৭.৬১ শতাংশ। জুলাই মাসেই সংক্রমণ ও মৃত্যুর হার বৃদ্ধি পায়।

ওই কর্মকর্তা আরও জানান, জেলায় এ পর্যন্ত ২৮ হাজার ৫১২টি নমুনা পরীক্ষায় ৬ হাজার ১২৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৭০০ জন।

“গত ২৪ ঘণ্টায় হাসপাতালে এসেছেন ৯৩ জন; হাসপাতাল  ছেড়েছেন ৩৪ জন; হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৬২ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৬৯৮ জন।”

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও দুই জন মারা গেছে। এ নিয়ে জেলায় করোনায় ৬৯ জন প্রাণ হারিয়েছে।