কক্সবাজারে বিকাশের টাকা লুট: ১৮ লাখ টাকাসহ দুজন গ্রেপ্তার

কক্সবাজারের পেকুয়ায় বিকাশ ডিস্ট্রিবিউশন কার্যালয়ে ভল্ট ভেঙে সাড়ে ৪৬ লাখ টাকা লুটে জড়িত অভিযোগে দুই জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব; একই সঙ্গে ১৮ লাখ টাকাও উদ্ধার করা হয়।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2021, 11:25 AM
Updated : 11 July 2021, 11:36 AM

শনিবার রাতে চকরিয়া পৌরসভার সিকদার পাড়ায় এই অভিযান চালানো হয় বলে র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ জানান।

গ্রেপ্তররা হলেন চকরিয়ার কাকরা ইউনিয়নের ব্রাম্মণপাড়ার প্রয়াত আব্দুর শুক্কুরের ছেলে মোহাম্মদ সাইফুল (৩১) এবং চট্টগ্রামের বাশঁখালী উপজেলার নাপোড়া ইউনিয়নের রুস্তমকাটার মোস্তাক আহমদের ছেলে মো. কফিল উদ্দিন (২২)।

রোববার দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উইং কমান্ডার আজিম আহমেদ বলেন, গত ৭ জুলাই রাতে পেকুয়া উপজেলার কবির আহমমদ চৌধুরী বাজারে ইসলামী ব্যাংক ভবনের তৃতীয় তলায় অবস্থিত বিকাশ ডিস্টিবিউটরের ভল্ট ভেঙে দুর্বৃত্তরা সাড়ে ৪৬ লাখ টাকা লুট করে নিয়ে যায়।

র‌্যাব কর্মকর্তা বলেন, শনিবার রাতে গোপন খবর পেয়ে চকরিয়া পৌরসভার সিকদার পাড়ার জনৈক আনোয়ার মিয়ার বাড়িতে অভিযান চালায় র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কয়েকজন পালিয়ে গেলেও দুই জন ধরা পড়ে।

“পরে তাদের স্বীকারোক্তি মতে আনোয়ার মিয়ার বাড়ির বারান্দায় মাটির নিচে বস্তা মুড়িয়ে লুকিয়ে রাখা নগদ ১৮ লাখ টাকা উদ্ধার করা হয়।”

গ্রেপ্তারদের স্বীকারোক্তির বরাত দিয়ে আজিম আরও বলেন, ঘটনার দিন রাতে নিরাপত্তাকর্মীরা রেস্তোরাঁয় খেতে যাওয়ার সুযোগে মাথায় হেলমেট পরে দুর্বৃত্তরা বিকাশ ডিস্টিবিউশন কার্যালয়ে যায়। তারা কার্যালয়টির বিদ্যুতের মেইন সুইচ বন্ধ করে গ্রিলের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে। পরে ভল্টের তালা ভেঙে দূর্বৃত্তরা ৪৬ লাখ ৫০ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

গ্রেপ্তারদের পেকুয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।