আওয়ামী লীগ নেতাকে মারধরের মামলায় আড়ানীর পৌর মেয়র গ্রেপ্তার

রাজশাহীর আড়ানী পৌরসভা মেয়র মুক্তার আলীকে স্থানীয় এক আওয়ামী লীগ নেতাকে মারধরের মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ। 

রাজশাহী  প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2021, 07:02 AM
Updated : 9 July 2021, 07:18 AM

রাজশাহীর পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানান, পাবনার ঈশ্বরদীর পাকশী এলাকা থেকে শুক্রবার ভোর ৫টার দিকে মুক্তার ও তার শ্যালক রজনকে তারা গ্রেপ্তার করেন।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মুক্তারকে গ্রেপ্তারের পর তাকে নিয়ে বাঘা উপজেলার আড়ানীর নিজ বাড়িতে তল্লাশি চালানো হয়।

“এ সময় মেয়রের বাড়ি থেকে চার বোতল ফেনসিডিল, ১০০ গ্রাম গাঁজা, নগদ এক লাখ টাকা এবং দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করে পুলিশ।“

এর আগে মঙ্গলবার রাতে আনাড়ী পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মনোয়ার হোসেন মজনুর বাড়িতে হামলার অভিযোগে মেয়র মুক্তার আলীর বাড়িতে অভিযান চালানো হয়েছিল।

সে সময় চারটি আগ্নেয়াস্ত্র, ৪৩ রাউন্ড গুলি, মাদকদ্রব্য, প্রায় এক কোটি টাকা উদ্ধার এবং মেয়রের স্ত্রী ও দুই ভাতিজাকে গ্রেপ্তার করে করে রাজশাহী জেলা পুলিশ। তখন মুক্তার পলাতক ছিলেন।

পুলিশ সুপার বলেন, ওই দিন তার বিরুদ্ধে পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মনোয়ার হোসেনকে মারধরের মামলাসহ অস্ত্র, মাদক ও বিস্ফোরক আইনে আরও পাঁচটি মামলা হয়। ওই মামলায় তিনি জামিনে ছিলেন।

মুক্তার আলী বাঘা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। গত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দ্বিতীয়বারের মত মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগ নেতা মুক্তার আলী।

এর আগে ২০১৫ সালে তিনি দলীয় মনোনয়নেই মেয়র হয়েছিলেন। সে সময় তিনি পৌরসভা যুবলীগের সভাপতি ছিলেন। বর্তমান কমিটিতে তার কোনো পদ নেই।