কক্সবাজারে অস্ত্রসহ পাঁচ রোহিঙ্গা আটক

কক্সবাজারে শরণার্থী শিবির থেকে অস্ত্র ও গুলিসহ পাঁচজন রোহিঙ্গাকে আটক করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2021, 02:55 PM
Updated : 7 July 2021, 02:55 PM

বুধবার বিকালে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ২১ নম্বর চাকমারকূল রোহিঙ্গা ক্যাম্পে এ অভিযান চালানো হয় বলে এপিবিএন ১৬-এর অধিনায়ক পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান।

আটকরা হলেন, টেকনাফের ২১ নম্বর চাকমারকূল রোহিঙ্গা ক্যাম্পের বি-৬ ব্লকের মোহাম্মদ সেলিমের ছেলে মোহাম্মদ জোবায়ের (১৯), বি-১ ব্লকের আবু বক্কর সিদ্দিকের ছেলে মো. নুর আলম (২০), এ-৬ ব্লকের জামাল উদ্দিনের ছেলে মোহাম্মদ ইয়াকুব (২৭), বি-১ ব্লকের মোহাম্মদ ইসলামের ছেলে আমির হোসেন (৩০) এবং এ-৭ ব্লকের আবু তাহেরের ছেলে মোহাম্মদ রিদুয়ান (১৮)।

পুলিশ সুপার তারিকুল জানান, বিকালে টেকনাফের ২১ চাকমারকূল রোহিঙ্গা ক্যাম্পের বি-৬ ব্লকের বাসিন্দা মোহাম্মদ উল্লাহর ছেলে রশিদ উল্লাহর ঘরে ৫ থেকে ৬ জন দুষ্কৃতিকারী অবস্থান করছে খবর পেয়ে এপিবিএন অভিযান চালায়।

অভিযান টের পেয়ে রশিদ উল্লাহ দৌঁড়ে পালানোর সময় তার কোমর থেকে দেশে তৈরি একটি বন্দুক এবং একটি গুলি পড়ে যায়। এ সময় রশিদ পালিয়ে যেতে সক্ষম হলেও ফেলে যাওয়া অস্ত্র ও গুলি জব্দ করা হয় বলেন তিনি।

পরে রশিদ উল্লাহর বসতঘরে অবস্থানকারী ‘৫ জন দুষ্কৃতিকারীকে আটক করা হয়’। তাদের স্বীকারোক্তিতে ‘ঘরটি থেকে আরও তিনটি গুলি উদ্ধার করা হয়’।

এ ঘটনায় রশিদ উল্লাহকে পলাতক দেখিয়ে আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে বলে জানান তারিকুল।