রংপুর বিভাগে কোভিডে এক দিনে ১৬ মৃত্যু

রংপুর বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৬ জন প্রাণ হারিয়েছে; ৬৭৬ জনের দেহে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2021, 05:13 PM
Updated : 5 July 2021, 05:51 PM

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম একথা জানান।

মৃতদের মধ্যে দিনাজপুর জেলার চার জন, রংপুরের তিন জন, ঠাকুরগাঁওয়ের তিন জন, লালমনিরহাটের দুই জন এবং পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম ও গাইবান্ধার একজন করে রয়েছেন।

জাকিরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, এ নিয়ে এই মাসের প্রথম পাঁচ দিনে রংপুর বিভাগে করোনায় প্রাণ হারাল ৬৩ জন।

তিনি বলেন, একই সময়ে বিভাগে নতুন করে ৬৭৬ জনের দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ২৬৭, ঠাকুরগাঁওয়ের ১৩০, রংপুরের ৮৫, কুড়িগ্রামের ৪৮, পঞ্চগড়ের ৪৭, গাইবান্ধার ৩৭ জন এবং নীলফামারী ও লালমনিরহাট জেলার ৩১ জন করে রয়েছেন।

বিভাগে করোনা শনাক্তের হার ৩৪ দশমিক ২৩। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৩৪ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে জানা গেছে, করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে রোববার পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৬৩ হাজার ৮৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৮ হাজার ৯২৪ জন শনাক্ত হয়েছেন; মারা গেছে ৫৮২ জন।

এর মধ্যে দিনাজপুরে ৯ হাজার ৩৫৪ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ২০৬; রংপুরে ৬ হাজার ৫৩৭ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১১৮ জনের; ঠাকুরগাঁওয়ে ৩ হাজার ৮৬৫ জন আক্রান্ত ও ১০৩ জনের মৃত্যু হয়েছে; গাইবান্ধায় ২ হাজার ৩২৯ জন আক্রান্ত ও ২৮ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া, নীলফামারীতে ২ হাজার ৯ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ৩৯ জনের, কুড়িগ্রামে ১ হাজার ৯৬৮ জন আক্রান্ত ও ২৯ জনের মৃত্যু হয়েছে, লালমনিরহাটে ১ হাজার ৬৩৫ জন আক্রান্ত ও ৩২ জনের মৃত্যু হয়েছে এবং পঞ্চগড় জেলায় ১ হাজার ২২৭ জন আক্রান্ত ও ২৮ জনের মৃত্যু হয়েছে।