পলাশবাড়ীর ‘নিখোঁজ’ ব্যাংক কর্মকর্তার সন্ধান মিলেছে

গাইবান্ধার এক ব্যাংক কর্মকর্তাকে নিখোঁজের পাঁচ দিন পর ঢাকা থেকে উদ্ধার করা হয়েছে, যিনি স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন বলে পুলিশের ভাষ্য।

গাইবান্ধার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2021, 01:37 PM
Updated : 1 July 2021, 01:37 PM

বৃহস্পতিবার বিকালে গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম নিজ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান।

মোহাম্মদ আবু সুফিয়ান (৩১) সোনালী ব্যাংক লিমিটেডের পলাশবাড়ী শাখায় জ্যেষ্ঠ কর্মকর্তা। তিনি পলাশবাড়ী উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের কাশেম সরকার সাহেব মিয়ার ছেলে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, নিখোঁজ ব্যাংক কর্মকর্তাকে উদ্ধারের জন্য গাইবান্ধার সহকারী পুলিশ সুপার (সি সার্কেল) উদয় কুমার সাহা ও পলাশবাড়ী থানার ওসি মো. মাসুদুর রহমানের তত্ত্বাবধানে পুলিশের একটি দল গত ২৫ জুন সোর্সদের সহায়তায় অনুসন্ধান শুরু করেন।

“পরে মোবাইল ট্র্যাকিং করে বুধবার [৩০ জুন] ঢাকার আদাবর থানার ৩ নম্বর রোডের ৩১ নম্বর বাড়ি থেকে তাকে উদ্ধার করে।” 

তিনি আরও বলেন, উদ্ধারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে ব্যাংক কর্মকর্তা সুফিয়ান জানান- তার নিজের বিয়ের আগের দিন গোবিন্দগঞ্জ উপজেলা সদরে কেনাকাটা করতে যান। কিন্তু সেখানে যাওয়ার পর নানা ধরনের মানসিক টেনশনে সিদ্ধান্তহীনতায় ভুগতে থাকেন। এরপর নিজের মোবাইল ফোনটি বন্ধ করে মাইক্রোবাসযোগে ঢাকায় চলে যান এবং স্বেচ্ছায় আত্মগোপন করেন।

সংবাদ সম্মেলনে সুফিয়ান উপস্থিত থাকলেও তার সঙ্গে সাংবাদিকরা কথা বলতে পারেননি। মানসিকভাবে বিপর্যস্ত থাকায় তার সঙ্গে কথা বলা সম্ভব নয় বলে পুলিশ ও স্বজনরা জানিয়েছেন।

আবু সুফিয়ান গত ২৪ জুন নিখোঁজ হন; ২৫ জুন তার পরিবারের পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

জিডিতে বলা হয়, ২৪ জুন বিকালে বিয়ের কেনাকাটার জন্য গোবিন্দগঞ্জ যান সুফিয়ান। ওইদিন রাত সাড়ে ৮টার সময় তিনি মোবাইল ফোনে স্বজনদের বাড়ি ফিরতে দেরি হবে বলে জানান। এরপর থেকেই তার মোবাইল ফোনটি বন্ধ হয়ে যায়।

২৫ জুনও বাড়ি না ফিরে আসায় ওইদিন রাতে তার ভগ্নিপতি মো. জাহিদুর রহমান পলাশবাড়ী থানায় জিডি করেন।