পাবনা বিশ্ববিদ্যালয় প্রক্টরের ‘টিকটক’ ভিডিও ভাইরাল

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত প্রক্টর হাসিবুর রহমানের টিকটক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর সমালোচনা শুরু হয়েছে। 

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2021, 12:22 PM
Updated : 1 July 2021, 12:33 PM

এই ভিডিওতে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক হাসিবুর রহমানকে রোমান্টিক গানে নারী সহশিল্পীর সঙ্গে নানা অঙ্গভঙ্গি করতে দেখা গেছে।

সদ্য বিদায়ী প্রক্টর ড. প্রীতম কুমার দাসের মেয়াদ শেষ হলে  গত ২৮ জুন অধ্যাপক হাসিবুর রহমান প্রক্টর হিসেবে নিয়োগ পান। পহেলা জুলাই থেকে এ নিয়োগ কার্যকর হয়।

এই বিশ্ববিদ্যালয়ের লেলিন খান নামের এক শিক্ষার্থী ভিডিওটির সমালোচনায় লিখেছেন, “আমি শিহরিত, একজন শিক্ষক এমন রোমান্টিক হলে, তার ছাত্র ছাত্রী না জানি কত রোমান্টিক হবে। স্যারকে আমরা আলিফ লায়লার জিন চরিত্রে দেখতে চাই।”

আব্দুল্লাহিল ফয়সাল নামের অপর এক শিক্ষার্থী লিখেছেন, “স্যারের এক্সপ্রেশনগুলো দারুণ ছিল; নিশ্চয়ই প্রক্টর হিসেবে তার সময়ে পাবিপ্রবি রোমান্টিকতার স্বর্গভূমি হয়ে উঠবে।”

নাম প্রকাশে অনিচ্ছুক পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ব্যবসায় প্রশাসন বিভাগের একজন শিক্ষক বলেন, “সহকর্মীর এমন একটি ভিডিও ছড়িয়ে পড়ায় আমরা চরম বিব্রত। উনি কাণ্ডজ্ঞানহীন আচরণ করেছেন। শিক্ষার্থীদের কাছে লজ্জায় কোনো কথাই বলতে পারছি না। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সহকর্মীরাও এ ভিডিও মেসেজ করে হাসাহাসি করছেন।”

সমালোচনায় মুখর হয়েছেন পাবনার সচেতন সমাজও।

পাবনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি হাবিবুর রহমান স্বপন বলেন, “ভিডিওটি দেখে আমি বাকরুদ্ধ। যখন দেশব্যাপী টিকটক, ভিগোর মত সাইটগুলো নিয়ে সমালোচনা হচ্ছে, সরকার নিয়ন্ত্রণের চেষ্টা করছে, সে সময় বিশ্ববিদ্যালয়ের একজন প্রক্টরের টিকটকে কুরুচিপূর্ণ অভিনয় অনিভিপ্রেত।”

এদিকে টিকটকের ভিডিওটি নিজেই তৈরি করেছেন বলে নিশ্চিত করেছেন প্রক্টর হাসিবুর রহমান।

তিনি বলেন, “এটি আমার ব্যক্তিগত বিষয়।”