মাশরাফির উদ্যোগে মাস্ক ও স্যানিটাইজার বুথ নড়াইলে

মাশরাফি বিন মুর্তজার উদ্যোগে নড়াইলে বিনামূল্যে মাস্ক ও স্যানিটাইজার সরবরাহ বুথ স্থাপন করা হয়েছে।

নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2021, 06:37 PM
Updated : 30 June 2021, 06:37 PM

বুধবার  জেলা শহরের ছয়টি স্থানে এই বুথের কার্যক্রম উদ্বোধন করা হয়।

নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান মাশরাফি বিন মুর্তজার এই উদ্যোগের খরচ বহন করেছেন।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম জানান, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান মাশরাফির নিজস্ব তহবিল থেকে ফাউন্ডেশনের মাধ্যমে এই বুথগুলি স্থাপন করা হয়েছে।

তিনি জানান, বুথ গুলি প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চালু থাকবে। একজন ব্যক্তি বুথ থেকে একটি মাস্ক নিতে পারবেন। এছাড়া বুথে থাকছে হাত স্যানিটাইজ করার সুব্যবস্থা। পাশাপাশি ব্যবহৃত মাস্ক যেখানে সেখানে ফেলে পরিবেশ দূষণ ও সংক্রমণ ছড়ানো নিয়ন্ত্রণে বুথে থাকছে ব্যবহৃত মাস্ক ফেলার বিশেষ ব্যবস্থা।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন, “মাননীয় সাংসদ মহামারীকালে শুরু থেকেই নানা সময়োপযোগী পদক্ষেপের মাধ্যমে জন্মভূমি নড়াইলের মানুষের পাশে থাকার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।”

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ভাইচ চেয়ারম্যান এবং নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমূল ইসলাম টুলু বলেন, নড়াইল শহরের রূপগঞ্জ বাসস্ট্যান্ড, প্রেসক্লাব চত্বর, সদর হাসপাতাল চত্বর, পুরাতন বাস টার্মিনাল, নড়াইল চৌরাস্তা এবং আদালত চত্বরে এইসব বুথের কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার লোহাগড়ায় স্থাপিত চারটি বুথের কার্যক্রম শুরু করা হবে বলে তিনি জানান।

উদ্বোধনের পর উপস্থিত জনসাধারণ বুথ থেকে মাস্ক নেন এবং হ্যান্ড স্যানিটাইজ করেন।

সেখানে উপস্থিত নড়াইলের দুর্গাপুর এলাকার শফিকুল ইসলাম বলেন, “মাশরাফি করোনাকালীন এই সময়ে যেভাবে আমাদের পাশে আসেন তাতে আমরা আনন্দিত।”

নড়াইল প্রেসক্লাবের সামনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, মাশরাফির বাবা নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উপদেষ্টা গোলাম মুর্তজা স্বপন, ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান শামীমূল ইসলাম টুলু, কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম প্রমুখ।

নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান এই ব্যতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানিয়ে সকলকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক