কক্সবাজারে ‘রোহিঙ্গার গুলিতে’ স্থানীয় ৩ ভাই আহত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় তিন ভাইকে একদল রোহিঙ্গা গুলি করেছে বলে পুলিশ জানিয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2021, 09:51 AM
Updated : 30 June 2021, 09:51 AM

আমর্ড পুলিশ ব্যাটালিয়ান ১৬-এর অধিনায়ক পুলিশ সুপার মো. তারেকুল ইসলাম জানান, বুধবার ভোরের দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া নেচার পার্ক এলাকায় তাদের গুলি করা হয়।

তারা হলেন ওই এলাকার মো. হাবিবুর রহমানের ছেলে মোহাম্মদ সালামত উল্লাহ (২৫), মোহাম্মদ রহমত উল্লাহ (২১) ও মোহাম্মদ হাসান উল্লাহ (১৫)।

তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ সুপার বলেন, “ছয়-সাতজনের রোহিঙ্গা দলটি অতর্কিতে এসে স্থানীয় বাসিন্দা মো. হাবিবুর রহমানের বাড়ির সদস্যদের মারধর করার পাশাপাশি এলোপাতাড়ি গুলি করে। এতে তিন ভাই গুলিবিদ্ধ হন। স্থানীয়রা এগিয়ে গেলে রোহিঙ্গারা পালিয়ে যায়। ”

খবর পেয়ে টেকনাফ থানার পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। গুলিবিদ্ধ তিনজনকে উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয় বলে জানান পুলিশ সুপার।

তিনি প্রাথমিক তদন্তের তথ্যে বলেন, “টেকনাফের ২৭ নম্বর রোহিঙ্গা শরণার্থী শিবিরের বাসিন্দা মোহাম্মদ বশরের ছেলে মো. হাসেমুল্লাহ (৩০), মো. নুরু (৩৫), আবু তাহের কালু (২৯), গোলাম নবীর ছেলে আব্দুর রহমান ভেজী (৩২), মো. আজিমুল্লাহ (২৮) ও আব্দুর শুক্কুর এই হামলা চালায়।

“হামলার কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। স্থানীয়দের ধারণা, পূর্বশত্রুতার জেরে অথবা ডাকাতি সংঘটন করতে গিয়ে রোহিঙ্গারা এ হামলার ঘটনা ঘটিয়েছে।”

ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশ সুপার।