ইছামতি নদীর সেই হাত, পা ও মাথাবিহীন লাশের পরিচয় মিলেছে

সাতক্ষীরায় ভারতের সীমান্তবর্তী ইছামতি নদী থেকে পাওয়া হাত, পা ও মাথাবিহীন সেই লাশের পরিচয় পাওয়া গেছে।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2021, 04:04 PM
Updated : 29 June 2021, 04:04 PM

নিহত মোসলেমা খাতুন (২৫) দেবহাটা উপজেলার হাড়দ্দাহ গ্রামের বাবরালী সরদারের ছেলে রফিকুল ইসলামের স্ত্রী এবং সদর উপজেলার আলীপুর গ্রামের জমির উদ্দীনের মেয়ে।

সাতক্ষীরা সদর থানার ওসি দেলোয়ার হুসেন বলেন, নিহতের স্বামী রফিক পলাতক রয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রফিকের বোন ও বড় বৌকে থানায় নিয়ে আসা হয়েছে।

সাতক্ষীরা সদর থানার ওসি দেলোয়ার হুসেন সাংবাদিকদের বলেন, যৌতুকের দাবিতে রফিক এ হত্যাকাণ্ড ঘটনায় বলে স্বজনদের অভিযোগ রয়েছে।

গত সোমবার দুপুরে মোসলেমার মরদেহটি বাংলাদেশ সীমান্তের দেবহাটা উপজেলার ভাতশালা এলাকা থেকে উদ্ধার করে পুলিশ। রাতে গণমাধ্যমে খবর দেখে নিহতের স্বজনরা দেবহাটা থানায় গিয়ে মরদেহটি শনাক্ত করেন।

এদিকে, মঙ্গলবার দুপুরে নিহতের স্বজনদের কাছ থেকে বিষয়টি শুনে সাতক্ষীরা সদর থানা পুলিশ ঘটনাস্থল হাড়দ্দহ এলাকার ইছামতির নদীর পাড় থেকে মোসলেমার দুটি কাটা পা উদ্ধার করে।

নিহতের ফুফাত ভাই আবু ছালেক জানান, কয়েক বছর আগে বিয়ের পর থেকে রফিকুল ও তার পরিবারের লোকজন যৌতুকের জন্য তার বোনকে নির্যাতন করত।

গত রবিবার রাতে তার বোনকে হাত, পা ও মাথা কেটে হত্যা করে বলে ধারণা করছেন নিহতের স্বজনরা।

এ ঘটনায় নিহতের স্বামী রফিকুল ও তার বড় স্ত্রী রাবেয়াসহ ৫ জনের নামে সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান তিনি।