কোভিড-১৯: চুয়াডাঙ্গায় মারা গেল আরও ৫ জন

চুয়াডাঙ্গায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে এক দিনে পাঁচ জন মারা গেছে।

চুয়াডাঙ্গা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2021, 11:07 AM
Updated : 29 June 2021, 11:07 AM

জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. এএসএম ফাতেহ আকরাম জানান, এই পাঁচ জনের মধ্যে দুজন করোনাভাইরাস পজিটিভ ছিলেন; বাকি তিন জন উপসর্গ নিয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৯৮।

করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন আলমডাঙ্গার ফকির মোহাম্মদ (৮০) ও দামুড়হুদার আকবর আলী (৪৪)।

উপসর্গ নিয়ে মারা গেছেন আলমডাঙ্গার হায়দার আলী (৭২), দামুড়হুদার ফাতেমা খাতুন (৬৫) ও সদর উপজেলার দৌলাতদিয়াড় গ্রামের টিটু হোসেন (৫১)।

ডা. ফাতেহ আকরাম বলেন, “করোনা পজিটিভ কিংবা উপসর্গের রোগীরা হাসপাতালে আসছে শেষ সময়ে। কারো কারো ক্ষেত্রে আমরা চিকিৎসা শুরু করার সুযোগই পাচ্ছি না। উপসর্গ নিয়ে হাসপাতালে আসার পথেই মারা গেছেন এমন রোগীও আছে। কেউ কেউ মারা গেছেন ভর্তি হওয়ার একদিন পরই।”

উপসর্গ দেখা দিলেই নমুনা পরীক্ষা ও চিকিৎসার আওতায় এলে মৃত্যুহার কমবে বলে আশা করছেন তিনি।

তিনি জানান, জেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ হাজার ২৬৬ জন।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, সংক্রমণ কমাতে জুন মাসের শুরু থেকেই বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। শুরুতে ছিল দামুড়হুদার ১৬টি গ্রামে চলাচলে বিধিনিষেধ। পরে পুরো দামুড়হুদা ও জীবননগর উপজেলা এবং চুয়াডাঙ্গা পৌর এলাকা ও সদর উপজেলার আলোকদিয়া ইউনিয়ন লকডাউন করা হয়। সবশেষে পুরো জেলায় ৭২ ঘণ্টার জন্য বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

সব গরু ও পানের হাট বন্ধ করে দেওয়া হয়েছে। লোকসমাগম বেশি হয় এমন সব ধরনের সভা, সমাবেশ বিয়ে ইত্যাদি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।