নরসিংদীতে ‘আধিপত্যের বিরোধে’ হামলা, তরুণীকে তুলে নিয়ে হত্যা

নরসিংদীর রায়পুরায় ‘আধিপত্যের বিরোধকে কেন্দ্র করে’ এক গ্রামে হামলার মধ্যে এক তরুণীকে তুলে নিয়ে গিয়ে হত্যা করা হয়েছে।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2021, 02:31 PM
Updated : 28 June 2021, 03:50 PM

রোববার রাতে রায়পুরা উপজেলার পাড়াতলী ইউনিয়নের কাচারিকান্দি গ্রামে ওই ঘটনার সময় অন্তত ২০টি বাড়িঘরে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয় বলে রায়পুরা থানার ওসি গোলাম মোস্তফা জানান।

নিহত আফাসানা আক্তার (১৮) কাচারিকান্দি গ্রামের নান্নু মিয়ার মেয়ে।

পুলিশ জানায়, এলাকার আধিপত্য নিয়ে প্রয়াত ইউপি সদস্য ফজলুর রহমানের সমর্থকদের সাথে বর্তমান ইউপি সদস্য শাহ আলমের সমর্থকদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এর জের ধরে গত মাসে দুই পক্ষের মধ্যে তিন দিন সংঘর্ষ হয়। সে সময় তিনজন নিহত এবং শতাধিক লোক আহত হন।

এর ধারাবাহিকতায় ফজলু মেম্বারের সমর্থকরা রোববার রাতে শাহ আলম মেম্বারের সমর্থকদের বাড়িঘরে হামলা চালায়। ভাঙচুরের পাশাপাশি কয়েকটি বাড়িতে আগুন দেয় তারা।

হামলার মধ্যে বাধা দিতে গেলে নান্নু মিয়ার মেয়ে আফাসানা আক্তারকে ধরে নিয়ে যায় প্রতিপক্ষের লোকজন। সোমবার সকালে কাচীকান্দি মাদ্রসা সংলগ্ন একটি মাঠের মাঝখানে তার লাশ পাওয়া যায়।

পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠায়। এ নিয়ে দিনভর উত্তেজনা বিরাজ করছে ওই এলাকায়।

ওসি গোলাম মোস্তফা বলেন, “ধারণা করা হচ্ছে, ওই সময় বাড়িতে কোনো পুরুষ লোক ছিল না। মেয়েটা বাধা দিতে গেলে তাকে ধরে নিয়ে যায়। ওই এলাকা থেকে বেশ কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”

পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান ওসি।

অভিযোগের বিষয়ে ইউপি সদস্য শাহ আলম বা তার সমর্থকদের কারও বক্তব্য পাওয়া যায়নি।