সংক্রমণের ঝুঁকির মধ্যে ফরিদপুরে আওয়ামী লীগ নেতার জনসমাবেশ

করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকির মধ্যেই ফরিদপুরে বড় সমাবেশ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2021, 02:46 PM
Updated : 24 June 2021, 02:52 PM

বৃহস্পতিবার বিকেলে বোয়ালমারী উপজেলার কাদিরদি কলেজ সংলগ্ন ময়দানে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক এই সংসদ সদস্য।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তর নির্মিত ‘আয়েশা শরিয়ত উল্যা টেকনিক্যাল স্কুল ও কলেজের ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে এই সমাবেশ হয়।

ফরিদপুর-১ আসনের দুই বারের সাবেক এমপি আব্দুর রহমান বলেন, “আমি যখন এই এলাকার সংসদ সদস্য ছিলাম, তখন অনেক উন্নয়ন কাজ হয়েছে। অনেক রাস্তাঘাট, কালভার্ট, ভবন করেছি। মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়ক, কালুখালি-ভাটিয়াপাড়া রেল আমার সময়েই করেছি। তবে আজ অনেক কথাই শুনতে পাই।”

অনুষ্ঠানে বোয়ালমারী ছাড়াও পাশের ‘আলফাডাঙ্গা ও মধুখালী থেকেও মোটরসাইকেল ও গাড়িবহর নিয়ে নেতাকর্মীরা যোগ দেন’।

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার কাদিরদি কলেজ সংলগ্ন ময়দানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমানের নেতৃত্বে জনসমাবেশ

সেখানে উপস্থিত ছিলেন বোয়ালমারী পৌর মেয়র সেলিমুজ্জামান লিপন মিয়া, আলফাডাঙ্গা পৌর মেয়র সাইফুর রহমান সাইফার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পিকুল মৃধা, সহ-সভাপতি আবুল কালাম আজাদ, মধুখালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম বকু, চতুল ইউনিয়নের চেয়ারম্যান লিটু শরীফ প্রমুখ।

তবে বিশেষ অতিথি হিসেবে নাম ঘোষণা করা হলেও এ অনুষ্ঠানে যোগ দেননি জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ।

বোয়ালমারীর ইউএনও ঝোটন চন্দ বলেন, “এভাবে সংক্রমণের ঝুঁকি নিয়ে গণজমায়েত করা ঠিক হয়নি।”

বিষয়টি জানাতে আব্দুর রহমানকে ফোন করেছিলেন জানিয়ে তিনি বলেন, “কিন্তু উনি ফোন ধরেননি।”

‘শারীরিক অসুস্থতার কারণে’ সেখানে যাননি উল্লেখ করে ঝোটন জানান, তার প্রতিনিধি হিসেবে এসি ল্যান্ডকে পাঠিয়েছিলেন। দুপুর তিনটার দিকে ‘জনসমাগম বাড়তে থাকায় তিনি সেখান থেকে চলে আসেন’।

এভাবে অনুষ্ঠান করা প্রসঙ্গে জানতে চাইলে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান বলেন, “অনুষ্ঠানটি রাজনৈতিক হওয়ায় আমাদের করার কিছু ছিল না।”

তিনি ‘অসুস্থতার কারণে’ না গিয়ে একজন উপ-সহকারী প্রকৌশলীকে পাঠিয়েছিলেন।

এ ব্যাপারে ফরিদপুর-১ আসনের বর্তমান এমপি মনজুর হোসেন বুলবুল বলেন, “এটি কতটুকু যৌক্তিক তা বিবেচনার ভার ওই নেতার উপরেই ছেড়ে দিলাম।

“রাষ্ট্রের আইন মানার দায়িত্ব প্রতিটি নাগরিকের উপর সমানভাবে প্রযোজ্য” যোগ করেন তিনি।

ফরিদপুরে করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ২১ জুন থেকে বোয়ালমারীসহ ফরিদপুর, ভাঙ্গা, মধুখালী পৌর এলাকায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এ সময় কাঁচা বাজার, মাছবাজার ও চালের আড়তও বন্ধ করে দেওয়া হয়েছে। হাসপাতালের নিকটবর্তী ওষুধের দোকান ছাড়া অন্য ওষুধের দোকান ও মুদি দোকানও বন্ধ রয়েছে।

সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ফরিদপুরে এ রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চারজনের মৃত্যু হয়েছে। আর ২৮১টি নমুনা পরীক্ষায় ফরিদপুরের পিসিআর ল্যাবে ১৩৪ জন শনাক্ত হয়েছে বলে স্বাস্থ্য বিভাগ থেকে জানানো হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক