কলেজছাত্রীর লাশ তুলে ময়নাতদন্তে, স্বজনের দাবি হত্যা

রংপুর নগরে এক কলেজছাত্রীর মরদেহ দাফনের ১৫ দিন পর আদালতের নির্দেশে উত্তোলন করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2021, 12:00 PM
Updated : 23 June 2021, 12:00 PM

বুধবার দুপুরে নগরীর মুন্সীপাড়া কবরস্থান থেকে ইসরাত জাহান মীম (১৯) নামের মেয়েটির লাশ উত্তোলন করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।

মহানগর পুলিশের পরশুরাম থানার পরিদর্শক (তদন্ত) আবু মুসা সরকার জানান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মলিহা খানমের উপস্থিতিতে পুলিশ লাশ উত্তোলন করেছে। এ সময় মীমের স্বজনরা উপস্থিত ছিলেন।

পুলিশ ও মীমের স্বজনরা জানিয়েছেন, গত ৭ জুন নগরীর ৪ নম্বর ওয়ার্ডের কুকরুল দক্ষিণপাড়ার বাসিন্দা আব্দুল মালেকের মেয়ে রংপুর সিটি কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইসরাত জাহান মীমকে প্রতিবেশী এক বান্ধবী ডেকে নিয়ে যান। এরপর তার কোনো সন্ধান মেলেনি।

পরিদর্শক মুসা সরকার জানান, ৭ জুন বাড়ির অদূরে পরিত্যক্ত একটি পুকুর থেকে মীমের লাশ উদ্ধার করে পুলিশ। ওই সময় ময়নাতদন্ত না করেই লাশ দাফন করা হয়।

পরে এই ঘটনায় হত্যার অভিযোগ এনে রংপুর জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে মামলা দায়ের করেন মীমের মা নার্গিস বেগম।

“আদালত বিষয়টি আমলে নিয়ে লাশ কবর থেকে উত্তোলন করে ময়নাতদন্তের আদেশ দেয়,” বলেন মুসা।

এদিকে, এই ঘটনায় জড়িত অভিযোগে মীমের বান্ধবী আইভি, তার ভাই মুন্না ও তার বন্ধু আল আমিন টাইগারকে গ্রেপ্তার করেছে পশুরাম থানা পুলিশ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মলিহা খানম বলেন, “আমরা ফৌজদারি কার্যবিধি মোতাবেক লাশটি উত্তোলন করলাম; সুরতহাল ও ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর জানা যাবে তার কী হয়েছিল।”

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা পরশুরাম থানার এসআই আলতাফ হোসেন বলেন, ময়নাতদান্তের প্রতিবেদন পাওয়ার পরই হত্যার কারণ নিশ্চিত হওয়া যাবে।