কোভিড-১৯: ফরিদপুরে বেসরকারি হাসপাতালে আইসিইউ চালু

কোভিড-১৯ রোগীর চিকিৎসায় ফরিদপুরে একটি বেসরকারি হাসপাতালে আইসিইউ ও সিসিইউ ইউনিট চালু করা হয়েছে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2021, 03:12 PM
Updated : 22 June 2021, 03:12 PM

কোভিড-১৯ এ মহামারি সময়ে রোগী সেবা নিশ্চিত করতে ফরিদপুরে বেসরকারি উদ্যোগে চালু হলো আইসিইউ এবং সিসিইউ ইউনিট।

মঙ্গলবার দুপুরে শহরের সিএন্ডবি ঘাট এলাকায় রেজওয়ান মোল্লা জেনারেল হাসপাতালে ১৬ শয্যার এই ইউনিটের উদ্বোধন করেন জেলা প্রশাসক অতুল সরকার।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম রেজা, সিভিল সার্জন অফিসের ডা. নাদিম, প্রেসক্লাব সভাপতি কবিরুল ইসলাস সিদ্দীকি, হাসপাতালের চেয়ারম্যান রেজাওয়ান মোল্লা, ব্যবস্থাপনা পরিচালক ডা. সৌদ মো. সালেহ প্রমুখ।

সৌদ মো. সালেহ বলেন, “করোনা রোগীদের কথা বিবেচনা করেই এই হাসপাতালটিতে আমরা ৫ শয্যার আইসিইউ এবং ১১টি সিসিইউ বেড স্থাপন করেছি।”

জেলা সিভিল সার্জন অফিস জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ফরিদপুরের  পিসিআর ল্যাবে ২৬৮টি নমুনা পরীক্ষায় ১২৯টি করোনা পজেটিভ হয়েছে; মারা গেছে পাঁচ জন। এই নিয়ে জেলায় মৃত্যের সংখ্যা হলো ২০৪।

জেলা প্রশাসক অতুল সরকার বলেন, “সরকারি নির্দেশে আমরা করোনার সময়ে জেলার প্রাইভেট হাসপাতাল কর্তৃপক্ষকে কোভিড রোগীদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেছিলাম; আজ তারই প্রতিফল হলো।”

তিনি বলেন, জেলায় এটাই প্রথম বেসরকারি উদ্যোগে আইসিইউ এবং সিসিইউয়ের বিভাগ স্থাপন। সরকারিভাবে মেডিকেল কলেজ হাসপাতালে যে আইসিইউ রয়েছে সেখানে শয্যার তুলনায় রোগীর চাপ অনেক বেশি।

সরকারিভাবে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ১৬ শয্যার আইসিইউ বিভাগ চালু রয়েছে। তবে সেখানে রোগীর চাপ বেশি থাকায় অনেককেইেআইসিইউ সেবা দেওয়া সম্ভব হয় না।