খুলনায় শনাক্ত হাজার ছুঁইছুঁই, মৃত্যুর রেকর্ড

খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ২৭ জনের মৃত্যুর রেকর্ড হয়েছে।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2021, 11:17 AM
Updated : 22 June 2021, 11:17 AM

একই সময়ে এ বিভাগে ৯৯৮ জনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে বলে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা মঙ্গলবার দুপুরে এ তথ্য জানিয়েছেন।

রাশেদা বলেন, গত ২৪ ঘণ্টায় খুলনায় নয়জন, কুষ্টিয়ায় পাঁচজন, যশোরে চারজন, বাগেরহাটে চারজন, নড়াইলে তিনজন ও মেহেরপুরে দুইজন মারা গেছেন।

এ সংক্রমণের শুরু থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৪৬ হাজার ৯৭৫ জনের শরীরে এবং আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬৪ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ হাজার ৯৪৮ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগের মধ্যে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু এবং শনাক্ত হয়েছে খুলনা জেলায়। এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৬৮ জনের এবং মৃত্যু হয়েছে নয়জনের। জেলায় মোট শনাক্ত হয়েছে ১৩ হাজার ২৬৪ জনের শরীরে। মারা গেছেন ২২০ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ১৬৩ জন।

এদিকে করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় খুলনায় শুরু হয়েছে এক সপ্তাহের সর্বাত্মক ‘লকডাউন’।

মঙ্গলবার সকাল থেকে গণপরিবহন, মার্কেট, দোকানপাট, শপিংমল, সাপ্তাহিক হাট এবং বেসরকারি অফিস বন্ধ রয়েছে। খুলনা রেলস্টেশনে ট্রেনের আগমন ও বহির্গমন বন্ধ রয়েছে।

তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও কাঁচাবাজারের দোকান সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত এবং ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা রয়েছে।

ব্যাংক সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে। হোটেল-রেস্তোরাঁগুলোতে বসে খাওয়ায় নিষেধ।

খুলনা সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ বলেন, সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতন করতে প্রশাসনের পক্ষ থেকে সব পদক্ষেপ নেওয়া হচ্ছে। এ কারণেই এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে।