লঞ্চ বন্ধে বিপাকে চাঁদপুরের যাত্রীরা

চাঁদপুর নৌরুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন যাত্রীরা।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2021, 09:54 AM
Updated : 22 June 2021, 10:02 AM

মঙ্গলবার সকাল ৬টা থেকে চাঁদপুর লঞ্চঘাট থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ রয়েছে বলে জেলা বন্দর কর্মকর্তা কায়সার ইসলাম জানান।

বেলা ১২টায় চাঁদপুর লঞ্চঘাটে গিয়ে দেখা গিয়ে কোনো লঞ্চ দেখা যায় নাই। ভোর ৬টার আগেই ঘাট থেকে সকল লঞ্চ নিরাপদ স্থানে নিয়ে রাখা হয়েছে। পুরো ঘাট ফাঁকা।

লঞ্চ মালিক প্রতিনিধিরা সকাল থেকে উপস্থিত থেকে বিভিন্ন উপজেলা থেকে আগত যাত্রীদের ফিরিয়ে দেন। অনেকে লঞ্চ বন্ধের খবর না জেনে ঘাটে আসেন।

মহিউদ্দিন ও আবুল হোসেন নামে দুই যুবক কচুয়া থেকে এসেছেন লঞ্চে করে ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে। তারা বলেন, চাঁদপুর থেকে লঞ্চ বন্ধ তা ঘাটে এসে জানতে পারেন।

ফরিদগঞ্জ থেকে আসা সাইফুল ইসলাম বলেন, হঠাৎ করে লকডাউন দিলে দূরের লোকজনদের বিপাকে পড়তে হয়। লকডাউন দিলে পূর্বে থেকে ঘোষণা দিয়ে জানানো প্রয়োজন।

সদর উপজেলার হরিণা ঘাট থেকে এসেছেন দুই নারী ও এক পুরুষ যাত্রী। তারা রিজার্ভ অটোরিকশা নিয়ে ঘাটে এসে লঞ্চ না পেয়ে আবার বাড়িতে ফিরে গেছেন। এভাবে যাত্রী আসতে থাকে ক্রমান্বয়ে এবং ফিরে যাচ্ছে ঘাট থেকে।
এদিকে চাঁদপুর বাস স্ট্যান্ডে গিয়ে দেখা গেছে, চাঁদপুর থেকে ঢাকা ও দূর পাল্লার সকল বাস বন্ধ রয়েছে। বাস স্ট্যান্ডের মূল সড়কে দাঁড় করিয়ে রাখা হয়েছে বহু সংখ্যক বাস। তবে চাঁদপুর-কুমিল্লার মধ্যে চলাচলকারী বোগদাদ ও রিলাক্স পরিবহন যথারীতি ছেড়ে যাচ্ছে।