লক্ষ্মীপুর নির্বাচন: পাপুলের আসনে জয়ী নৌকার নুর উদ্দিন

কুয়েতে দণ্ডিত কাজী শহিদ ইসলাম পাপুলের লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়ন জয়ী হয়েছেন।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2021, 05:00 PM
Updated : 21 June 2021, 05:00 PM

সোমবার রাতে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দুলাল তালুকদার এই ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী, নৌকা প্রতীক নিয়ে নুর উদ্দিন চৌধুরী পেয়েছেন ১ লাখ ২২ হাজার ৫৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৮৮৬ ভোট।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় জানায়, এই আসনে লক্ষ্মীপুর সদরের ৮টি ইউনিয়ন, রায়পুরের ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা রয়েছে।

এ আসনের ১৩৬টি কেন্দ্রে সোমবার সকাল ৮টায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

রায়পুর ও লক্ষ্মীপুর সদরের একাংশ নিয়ে গঠিত এ আসনে ভোটার রয়েছেন ৪ লাখ ২ হাজার ৯৬৩ জন।

লক্ষ্মীপুর-২ আসনের সাবেক সাংসদ কাজী শহিদুল ইসলাম পাপুল গত বছর ৬ জুন কুয়েতে মানব ও অর্থপাচারের অভিযোগে গ্রেপ্তার হন। চলতি বছরের ২৮ জানুয়ারি তাকে চার বছরের কারাদণ্ড দেয় কুয়েতের আদালত। পরে সাজা বাড়িয়ে ৭ বছর করা হয়।

কুয়েতের রায়ের নথি হাতে পাওয়ার পর গত ২২ ফেব্রুয়ারি পাপুলের সংসদ সদস্য পদ বাতিল করে তার আসন শূণ্য ঘোষণা করা হয়। ১১ এপ্রিল ভোটের তারিখ রেখে তফসিল ঘোষণা হলেও করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় তা পিছিয়ে ২১ জুন নতুন তারিখ দেয় নির্বাচন কমিশন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক