কোভিডে মারা গেলেন বগুড়ার চিকিৎসক ডা. ডেভিড

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাবেক অধ্যাপক ডা. কেএম সাইফুল ইসলাম ডেভিড মারা গেছেন।

জয়পুরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2021, 12:29 PM
Updated : 21 June 2021, 12:29 PM

সোমবার ভোররাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন অ্যান্ড টক্সিকোলজি বিভাগের এই সাবেক প্রধান।

ডা. ডেভিড নামে পরিচিত এই প্রয়াত চিকিৎসক জয়পুরহাট পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের দেবীপুর-কাজিপাড়ার সোলায়মান আলীর ছেলে।

মৃতের ভাতিজা ইমরুল কায়েস জানান, করেনাভাইরাসে আক্রান্ত হয়ে তার চাচা গত ১০ জুন বগুড়া টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

অবস্থার অবনতি হলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার আরও অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়।

চিকিৎসায় অবস্থার কিছুটা উন্নতি হওয়ার পর অক্সিজেন ছাড়া স্বাভাবিক চিকিৎসাসহ তার ট্রায়াল চলছিল। গত রাত থেকে আবার অবস্থার অবনতি হয়। সোমবার ভোররাতে মারা যান তিনি বলেন ইমরুল।

এছাড়া তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন জয়পুরহাট জেলা সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী এবং জয়পুরহাট মর্ডান জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আনোয়ার হোসেনসহ তার সাবেক সহকর্মীরা।

তারা জানান, প্রয়াত এ চিকিৎসক জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতাল, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘ দিন ধরে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। অবসর গ্রহণের পর বগুড়ার বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর পূর্ব পর্যন্ত কর্মরত ছিলেন।

মৃত্যুকালে স্ত্রী ও দুই ছেলে রেখে যান এ চিকিৎসক।