পাবনায় লাইনে ক্রেন উল্টে ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের রেল যোগাযোগ বন্ধ

পাবনার ভাঙ্গুড়ায় রেল লাইনের উপর সংস্কার কাজে নিয়োজিত ক্রেন উল্টে পড়ায় ঢাকার সঙ্গে দেশের উত্তর-দক্ষিণ অঞ্চলের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2021, 02:06 PM
Updated : 20 June 2021, 02:06 PM

রোববার দুপুর আড়াইটার দিকে ঈশ্বরদী-ঢাকা রেলরুটের ভাঙ্গুড়া রেল স্টেশনে এ দুর্ঘটনায় বিপাকে পড়েছে ঢাকাগামী তিনটি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা।  

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন জানান, রেললাইন সংস্কার করার সময় বৃষ্টির কারণে মাটি নরম ছিল। মাটি নরম থাকায় ক্রেনের পায়া মাটিতে দেবে লাইনের ওপর উল্টে পড়ে।

“প্রধান লাইনে ক্রেনটি পড়ার কারণে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের সাথে রেল যোগাযোগ দুপুরের পর থেকে বন্ধ হয়ে যায়।

“ঢাকাগামী তিনটি ট্রেনসহ ঢাকা থেকে আসা রাজশাহীগামী ম্যাংগো স্পেশাল ট্রেন আগের স্টেশনে আটকা পড়েছে।”

পাকশী থেকে রওয়ানা হওয়া রিলিফ ট্রেনটি পৌঁছে ক্রেনটি তোলার পর রেললাইন সচল হবে। সন্ধ্যা ৭টার মধ্যে লাইন সচল হবে বলেও আশা প্রকাশ করেন তিনি। 

স্থানীয়রা জানান, রোববার দুপুরে ঠিকাদারী প্রতিষ্ঠান ক্যাসেল কনস্ট্রাকশন ভাঙ্গুড়া রেল স্টেশনের পাশে ক্রেন দিয়ে রেল লাইনের ওপরে ঢালাই করা স্লিপার নামাচ্ছিল। এ সময় ক্রেনটি এক পাশে দেবে গিয়ে উল্টে যায়।

এদিকে খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেনটি পাবনার চাটমোহর, চিলাহাটি থেকে ছেড়ে আসা ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস মুলাডুলি এবং লালমনিরহাট থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস ট্রেন মাঝগ্রাম স্টেশনে আটকা পড়ে আছে।

তবে বারবার মোবাইল ফোনে চেষ্টা করেও ভাঙ্গুড়া স্টেশন মাস্টার মাজহারুল ইসলাম তালুকদারের সাথে কথা বলা সম্ভব হয়নি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক