কোভিড-১৯: নড়াইলে ৭ দিনের লকডাউন

করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় নড়াইলে সাত দিনের লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2021, 01:18 PM
Updated : 20 June 2021, 01:18 PM

রোববার রাত ১২টা থেকে আগামী ২৭ জুন রাত ১১টা পর্যন্ত জেলায় কঠোর লকডাউন থাকবে বলে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জানিয়েছেন।

জেলায় করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির ‘অবনতি’ হয়েছে জানিয়ে হাবিবুর রহমান বলেন, শনিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত করোনা প্রতিরোধ কমিটির সভায় লকডাউনের সিদ্ধান্ত হয়।

তিনি জানান, লকডাউন চলাকালে সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, রেস্তোরাঁ, মুদি দোকান, চায়ের দোকান বন্ধ থাকবে। তবে কাঁচা বাজার, মাছের বাজার ও ফলের দোকান প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে।

সকল পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে; সকল ধরনের সাপ্তাহিক হাট/গরুর হাট বন্ধ থাকবে বলেও জানান তিনি।

জেলা প্রশাসক আরও জানান, জেলার অভ্যন্তরে অথবা আন্তঃজেলা ও দূরপাল্লার সকল ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। এক্ষেত্রে থ্রি-হুইলারসহ সকল যানবাহন বন্ধ থাকবে। অতি জরুরি প্রয়োজন ব্যতীত কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না।

জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্য সরবরাহ ও সংগ্রহ, বিদ্যুৎ, গ্যাস, ফায়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট ব্যাংকিং, মোবাইল ব্যাংকিং, ঔষধ শিল্প সংশ্লিষ্ট যানবাহন, কর্মী ইত্যাদি এবং সরকার ঘোষিত অন্যান্য জরুরি পরিষেবা এর আওতা বহির্ভূত থাকবে বলে প্রশাসন থেকে জানানো হয়েছে।

এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

নড়াইলের সিভিল সার্জন নাসিমা আক্তার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪  ঘণ্টায় নড়াইলে ২৮৭টি নমুনা পরীক্ষায় ৪৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে; একজন মারা গেছে।

সিভিল সার্জন জানান, জেলায় এ পর্যন্ত ৩১ জন মারা গেছে; দুই হাজার ২৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক