খুলনা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা হচ্ছে সশরীরে

খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনে মাস্টার্স চূড়ান্ত পরীক্ষা সশরীরে নেওয়া হচ্ছে।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2021, 05:15 PM
Updated : 19 June 2021, 05:15 PM

ইতোমধ্যেই একটা পরীক্ষা হয়ে গেলেও শনিবার কর্তৃপক্ষ গণমাধ্যমে জানায়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এসএম আতিয়ার রহমান বলেন, গত ১৩ জুন পদার্থবিজ্ঞান ডিসিপ্লিনের মাস্টার্স চূড়ান্ত পরীক্ষা শেষ হয়েছে। বাকি আরও কিছু পরীক্ষার তারিখ ঠিক করা হয়েছে।

তিনি বলেন, নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিন ২০ জুন, ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন ২২ জুন, গণিত ডিসিপ্লিন ২৪ জুন, ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলজি ডিসিপ্লিন ২৪ জুন, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন ২৯ জুন, সয়েল, ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিন ১ জুলাই শুরুর তারিখ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

শিক্ষার্থীরা হলের বাইরে থেকে পরীক্ষায় অংশ নিচ্ছেন বলে তিনি জানান।

তবে সব পরীক্ষার তারিখ এখনও ঠিক হয়নি।

চারুকলা স্কুলের ভারপ্রাপ্ত ডিন মো. মনিরুল ইসলাম বলেন, তাদের তিনটি ডিসিপ্লিনের স্থগিত মাস্টার্স পরীক্ষা গ্রহণের বিষয়টি সক্রিয় বিবেচনায় রয়েছে। যেকোনো দিন পরীক্ষা গ্রহণের তারিখ জানানো হবে।

মাস্টার্স চূড়ান্ত পরীক্ষা ছাড়াও স্নাতক চতুর্থ বর্ষের বিশেষ টার্মের পরীক্ষা গ্রহণের অনুমোদন ইতোমধ্যেই দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার খান গোলাম কুদ্দুস।

তিনি বলেন, করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হলেই স্নাতক চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষা গ্রহণের বিষয়টি সর্বোচ্চ বিবেচনায় নিয়ে ব্যবস্থা গ্রহণে কর্তৃপক্ষ প্রস্তুত রয়েছে। তবে এ ক্ষেত্রে সশরীরে পরীক্ষা গ্রহণ সম্ভব না হলে যত দ্রুত সম্ভব অনলাইনে চূড়ান্ত পরীক্ষা গ্রহণের প্রস্তুতিও নেওয়া হচ্ছে।

একটি সাধারণ ও একটি কারিগরি কমিটি এ লক্ষ্যে কাজ করছে বলে তিনি জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক